বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

নতুনধারা
  ১৯ সেপ্টেম্বর ২০১৯, ০০:০০

মগবাজারে রাস্তায়

নবজাতকের মরদেহ

যাযাদি রিপোর্ট

রাজধানীর মগবাজার ওয়ারলেস এলাকার রাস্তা থেকে এক নবজাতকের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। বুধবার দুপুর দেড়টার দিকে পুলিশ মরদেহটি উদ্ধার করে।

আইনি প্রক্রিয়া শেষে নবজাতকের সুরতহাল প্রতিবেদন তৈরি করে পুলিশ। পরে মরদেহ ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়। রমনা থানার (এসআই) মো. রেজাউল করিম জানান, মগবাজার ওয়ারলেসের ফ্লাইওভারের নিচ থেকে চেক লুঙ্গি দিয়ে মোড়ানো অবস্থায় ওই নবজাতকের মরদেহ উদ্ধার করা হয়। ধারণা করা হচ্ছে, কে বা কারা মৃত অবস্থায় ওই নবজাতকে রাস্তায় ফেলে যায়। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।

চট্টগ্রামে সিগারেট

ও মোবাইল জব্দ

যাযাদি ডেস্ক

চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে দুই যাত্রীর কাছ থেকে বিপুল পরিমাণ সিগারেট ও মোবাইল ফোন জব্দ করেছেন কাস্টমস কর্মকর্তারা। বুধবার সকালে দুই যাত্রীর ব্যাগ স্ক্যান করে এগুলো জব্দ করা হয়। জব্দ করা সিগারেট ও মোবাইল ফোনের দাম ৩০ লাখ টাকা বলে দাবি কাস্টমস কর্মকর্তাদের।

কাস্টমস কর্মকর্তারা জানান, সংযুক্ত আরব আমিরাতের দুবাই থেকে বুধবার সকাল সাড়ে ৮টায় চট্টগ্রামে আসেন মহিউদ্দিন নামের এক যাত্রী। তার তিনটি ব্যাগ স্ক্যান করে সন্দেহ হয় কর্মকর্তাদের।

এরপর ব্যাগ খুলে ৮০ কার্টন বিদেশি ব্র্যান্ডের সিগারেট পাওয়া যায়। সকাল সাড়ে ৯টায় একই দেশ থেকে আসা আরেক যাত্রী মিজানুর রহমানের ব্যাগ তলস্নাশি করে ৭৯টি বিভিন্ন ব্র্যান্ডের মোবাইল ফোন পাওয়া যায়।

সানসেড ভেঙে

ছাত্রের মৃতু্য

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি

পাইকগাছায় বিল্ডিংয়ের সানসেডের আঘাতে ৪র্থ শ্রেণির মাদ্রাসাপড়ুয়া ছাত্র ইলিয়াস হোসেন (৯) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। সে উপজেলার হিতামপুর গ্রামের অহিদুল শেখের ছেলে ও রাড়ুলী দাখিল মাদ্রাসার ৪র্থ শ্রেণির ছাত্র। তার পিতা বাক ও মা মানসিক প্রতিবন্ধী।

মঙ্গলবার সন্ধ্যায় সে তার তিন বন্ধুকে নিয়ে খেলা করছিল। হঠাৎ সানসেড তার মাথার ওপর ভেঙ্গে পড়লে ঘটনাস্থলে ইলিয়াসের মৃত্যু হয়। ওসি এমদাদুল হক শেখ জানিয়েছেন, রাতেই লাশটি সুরত হাল রিপোর্ট শেষে ময়নাতদন্তের জন্য খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

ইয়াবাসহ

যুবক আটক

স্টাফ রিপোর্টার, মৌলভীবাজার

মৌলভীবাজারে থেকে ইয়াবাসহ এক যুবককে আটক করেছে ডিবি পুলিশ। জেলা পুলিশ সুপারের নির্দেশনায় মঙ্গলবার দুপুরে মৌলভীবাজার পৌর শহরের সৈয়ারপুর কাশিনাথ সড়কে অভিযান চালিয়ে চন্দন দেব (৩২) নামে ওই মাদক ব্যবসায়ীকে আটক করা হয়। এ সময় তার পকেটে ১১৭ পিছ ইয়াবা ট্যাবলেট পায় ডিবি।

গ্রেপ্তারকৃত চন্দন কুলাউড়া উপজেলার কোনাগাঁও এলাকার দীরেন্দ্র দেবের ছেলে বলে জানা গেছে। জেলা গোয়েন্দা শাখার অফিসার ইনচার্জ বিনয় ভূষণ রায় পরিচালনায় অন্যদের মধ্যে অভিযানে অংশ নেন এসআই মমিন উলস্ন্যাহ, এএসআই মোজাম্মেল হকসহ ডিবি পুলিশ টিম। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

পাঁচ মাদক

ব্যবসায়ী আটক

উলিপুর (কুড়িগ্রাম) সংবাদদাতা

কুড়িগ্রামের উলিপুরে পৃথক অভিযান চালিয়ে ইয়াবা ট্যাবলেট ও গাঁজাসহ পাঁচ মাদক ব্যবসায়ীকে আটক করেছে পুলিশ। বুধবার মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলার দায়েরের পর আটককৃতদের জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

পুলিশ সূত্রে জানা গেছে, মঙ্গলবার রাতে পৌর শহরের কাচারী বাজার থেকে তৈয়ব আলীকে (৫২) ১৫ পিস ইয়াবা ট্যাবলেটসহ আটক করা হয়। অপর এক অভিযানে উপজেলার বজরা ইউনিয়নের রাশেদুল ইসলাম (৩৬) ও চিলমারী উপজেলার রিটু মিয়াকে (৪০) আটক করা হয়। তাদের কাছ থেকে ২০ পুড়িয়া গাঁজা ও ২টি মোবাইল উদ্ধার করা হয়। বুধবার সকালে বুড়াবুড়ি ইউনিয়নের মিলন খন্দকার (৩১) ও হুমায়ুন কবিরকে (৩০) মাদক ব্যবসার সঙ্গে জড়িত থাকার অপরাধে আটক করা হয়। তাদের কাছ থেকে ১২ পিস ইয়াবা উদ্ধার করা হয়।

বালু উত্তোলনের

দায়ে কারাদন্ড

সিরাজগঞ্জ প্রতিনিধি

সিরাজগঞ্জ সদর উপজেলার রতনকান্দি ইউনিয়নের হরিনারায়ণপুর এলাকার ইছামতি নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে এক ব্যক্তিকে ১০ দিনের কারাদন্ড প্রদান করেছেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার বিকালে এই দন্ডাদেশ দিয়েছেন সদরের সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আনিসুর রহমান। ভ্রাম্যমাণ আদালতের পেশকার মিলন সরকার জানান, ইছামতী নদী থেকে ড্রেজার দিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করার দায়ে সদর উপজেলার কোনাগাতী গ্রামের আ. রাজ্জাক নামের এক বালু ব্যবসায়ীকে ১০ দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়। এ অভিযানে 'বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন, ২০১০' এর আওতায় জরিমানাও করা হয়। ওই অভিযানে সহযোগিতা করেন পৌর ভূমি সহকারী কর্মকর্তা মো. নজরুল ইসলাম ও আনসার ব্যাটালিয়নের সদস্যরা।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<67411 and publish = 1 order by id desc limit 3' at line 1