বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

শহর পরিচ্ছন্ন রাখতে সবাইকে মিলে কাজ করতে হবে: মেয়র আতিক

নতুনধারা
  ১৯ সেপ্টেম্বর ২০১৯, ০০:০০
আতিকুল ইসলাম

যাযাদি রিপোর্ট

শহর পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে হলে সবাইকে মিলে একসঙ্গে কাজ করার তাগিদ দিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম।

তিনি বলেছেন, আমাদের যে কর্মী আছে, আমাদের যে জনবল আছে তা নিয়ে আমাদের ঢাকা শহর পরিষ্কার-পরিচ্ছন্ন করতে হবে। শহরকে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে হলে সবাইকে মিলে কাজ করতে হবে। এ ব্যাপারে সবাইকে অঙ্গীকারবদ্ধ হতে হবে।

বুধবার দুপুরে গাবতলী সিটি পলস্নীতে ঢাকা উত্তর সিটি করপোরেশনের ক্লিনারদের জন্য বহুতলবিশিষ্ট আবাসিক ভবন নির্মাণ প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে মেয়র এ কথা বলেন।

আতিকুল ইসলাম বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭১ সালে ৭ই মার্চের ঐতিহাসিক ভাষণে বলেছিলেন, 'তোমাদের যা কিছু আছে তাই নিয়ে শত্রম্নর মোকাবিলা করতে হবে।' আমি ঠিক সেভাবেই বলতে চাই, আমাদের যে কর্মী আছে, আমাদের যে জনবল আছে, তা নিয়ে আমাদের ঢাকা শহর পরিষ্কার-পরিচ্ছন্ন করতে হবে। আপনাদের অঙ্গীকার করতে হবে।

ডিএনসিসি মেয়র বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যখন আমাকে শপথবাক্য পাঠ করান, তখন তিনি আমাকে বলেন, 'আমি চাই আমাদের যে পরিচ্ছন্নকর্মীরা আছে, তারা যেন সুন্দর বাসায় বাস করতে পারে। এই প্রজেক্টটা কী অবস্থায় আছে তুমি তা তাড়াতাড়ি দেখো। পরিচ্ছন্নকর্মীদের জন্য যেন সুন্দর বাসস্থান হয়। এটি তুমি দেখবে। এটা তোমার কাছ থেকে আশা করি। তুমি খোঁজ করে দেখো অনেক পরিচ্ছন্নকর্মী সকালে রাস্তায় আসে না। তারা কিন্তু বদলি খাটে। যেখানে ৬০ জন থাকার কথা, সেখানে সেই সংখ্যক কর্মী থাকে না।'

পরিচ্ছন্নকর্মীদের উদ্দেশ্য করে মেয়র বলেন, কাজ করতে হবে। কাজ করবেন না, অথচ বিল্ডিংয়ে থাকবেন, এটা হবে না। কাজ করবেন না, পয়সা তুলে নেবেন, এটি হবে না। কাজে আসবেন না, অন্য লোককে দিয়ে পাঞ্চিং করিয়ে হাজিরা দিয়ে দেবেন, এটা হবে না।

প্রত্যেককে নির্দিষ্ট সময় পর্যন্ত কাজ করতে হবে। কাজের কোনো বিকল্প নেই। আমাকে কাজ দেখিয়ে জনগণকে খুশি না করতে পারলে আউটসোর্সিংয়ের বিকল্প নেই। এটা হলো সত্য কথা। আপনারা ভালো কাজ করলে, আমি আপনাদের কথা দিতে পারি, তাহলে কোনো আউটসোর্সিং হবে না। আসুন তাহলে আমরা সবাই একসঙ্গে শহরকে পরিষ্কার রাখি। আমাদের অনেক চ্যালেঞ্জ আছে। প্রতিটি পরিবারের সমস্যা আছে। যখন আমরা কাজ করব আলস্নাহকে হাজির-নাজির করে কাজ করতে হবে। জনগণের টাকা দিয়েই আপনাদের (পরিচ্ছন্নকর্মীদের) বেতন দেয়া হয়। জনগণই বলে দেবে আপনাদের কার্যক্রমের কথা।

ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা (ডিএনসিসি) মো. আবদুল হাইয়ের সভাপতিত্বে ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঢাকা-১৪ আসনের সংসদ সদস্য মো. আসলামুল হক, ৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মুজিব সরওয়ার আলম মাসুম, সংরক্ষিত নারী ওয়ার্ড (৯,১০,১১) কাউন্সিলর রাজিয়া সুলতানা ইতি প্রমুখ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<67410 and publish = 1 order by id desc limit 3' at line 1