শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

ঢাবিতে পরীক্ষা ছাড়া ভর্তি: জড়িতদের বিচার দাবি

নতুনধারা
  ১০ সেপ্টেম্বর ২০১৯, ০০:০০

যাযাদি রিপোর্ট

পরীক্ষা ছাড়া ভর্তি হয়ে ডাকসুর নেতা হওয়ার ঘটনায় জড়িতদের বিচার দাবি করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিএনপি-জামাতপন্থি শিক্ষকদের সংগঠন সাদা দল।

সোমবার সাদা দলের আহ্বায়ক অধ্যাপক ড. এবিএম ওবায়দুল ইসলাম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই দাবি জানানো হয়।

এতে বলা হয়, একটি বহুল প্রচারিত জাতীয় দৈনিকের প্রধান শিরোনাম ছিল 'পরীক্ষা ছাড়াই ভর্তি হয়ে ডাকসু নেতা'। ওই পত্রিকায় প্রকাশিত ঢাকা বিশ্ববিদ্যালয়ে অনিয়মের মাধ্যমে ভর্তি-সংক্রান্ত খবরে আমরা গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করছি। কোনো ধরনের বিজ্ঞপ্তি ও ভর্তি পরীক্ষা ছাড়া বিশ্ববিদ্যালয়ে ভর্তি একটি চরম অনিয়ম ও অমার্জনীয় অপরাধ।

'তাই এই প্রক্রিয়ায় জড়িত সবাইকে নৈতিক স্খলনের দায়ে বিচারের কাঠগড়ায় দাঁড় করাতে হবে। তাদের জন্যই আজ ভর্তি প্রক্রিয়া নিয়ে আমাদের গর্বের স্থানটি পদদলিত।

এই ন্যক্কারজনক ঘটনার সঙ্গে যে বা যারাই জড়িত থাকুক না কেন, আমরা তাদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।'

আমরা আশা করব, এ ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে যারা অভিযুক্ত তারা সুষ্ঠু তদন্ত শেষ না হওয়া পর্যন্ত নিজ নিজ দায়িত্ব পালন থেকে বিরত থাকবেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<66165 and publish = 1 order by id desc limit 3' at line 1