মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

সোয়া কোটি টাকা অনুদান পাচ্ছে ৫৯৯ যুব সংগঠন

নতুনধারা
  ০৫ সেপ্টেম্বর ২০১৯, ০০:০০

যাযাদি রিপোর্ট

গত অর্থবছরের (২০১৮-১৯) জন্য যুব কল্যাণ তহবিল থেকে সারা দেশে ৫৯৯টি যুব সংগঠনকে এক কোটি ২৩ লাখ ২০ হাজার টাকা অনুদান দেবে সরকার।

সচিবালয়ে বুধবার যুব কল্যাণ তহবিল ব্যবস্থাপনা বোর্ডের ৪১তম সভায় এ সিদ্ধান্ত হয়। যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এতে সভাপতিত্ব করেন।

সভার সিদ্ধান্ত অনুযায়ী, প্রতি জেলায় একটি করে সর্বোচ্চ নম্বরপ্রাপ্ত যুব সংগঠনকে ২৫ হাজার টাকা করে মোট ১৬ লাখ টাকা দেয়া হবে। এ ছাড়া জেলাভিত্তিক ৫৩৫টি সংগঠনকে ২০ হাজার টাকা করে মোট এক কোটি ৭ লাখ টাকা দেয়া হবে।

সভায় যুব সংগঠনকে প্রকল্পভিত্তিক অনুদান দিতে সিলেকশন কমিটির সুপারিশ উপস্থাপন করা হলে বোর্ড তা অনুমোদন দেয়।

এ ছাড়া সভায় যুব উন্নয়ন অধিদপ্তরের যেসব তালিকাভুক্ত যুব সংগঠন নির্ধারিত সময়ের মধ্যে স্বীকৃতিপত্র গ্রহণ করতে পারেনি তাদের যুব কার্যক্রমে সম্পৃক্ত রাখা অপরিহার্য বিবেচনায় এডহক ভিত্তিতে স্বীকৃতিপত্র দেয়ার ব্যবস্থা গ্রহণের সিদ্ধান্ত হয়।

অনুদানের সফটওয়্যারটি স্টেকহোল্ডারদের মতামত বা সুপারিশ নিয়ে আপডেটসহ কর্মশালা আয়োজনের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের বিষয়েও সভায় সিদ্ধান্ত হয়।

সভায় যুব ও ক্রীড়া সচিব মো. জাফর উদ্দীন, যুব উন্নয়ন অধিদপ্তরের মহাপরিচালক ফারুক আহমেদসহ বোর্ডের সদস্য বিভিন্ন মন্ত্রণালয়ের কর্মকর্তা ও বেসরকারি প্রতিষ্ঠানের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<65438 and publish = 1 order by id desc limit 3' at line 1