মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স সরকারের : তাজুল

নতুনধারা
  ০১ সেপ্টেম্বর ২০১৯, ০০:০০

যাযাদি রিপোর্ট

কোনো ধরনের দুর্নীতিকে প্রশ্রয় নয় উলেস্নখ করে স্থানীয় সরকার, পলস্নী উন্নয়ন ও সমবায়মন্ত্রী তাজুল ইসলাম বলেছেন, দুর্নীতি বিষয়ে আমরা জিরো টলারেন্সে। দুর্নীতিকে কোনোভাবেই প্রশ্রয় দেব না।

শুক্রবার জাতীয় প্রেসক্লাবে 'নাগরিক সেবা নিশ্চিতে স্থানীয় সরকারের করণীয়' শীর্ষক এক সেমিনারে তিনি এসব কথা বলেন। ঢাকা ইউটিলিটি রিপোর্টার্স অ্যাসোসিয়েশন (ডুরা) এই সেমিনারের আয়োজন করে।

মন্ত্রী বলেন, নগর অপরিকল্পিতভাবে গড়ে উঠেছে। এটা ঠিক হতে সময় লাগবে। সবকিছুর জন্য দীর্ঘমেয়াদি পরিকল্পনা দরকার। আমরা কাজ করে যাচ্ছি। এ ছাড়া সবকিছুর জন্য দরকার জনসচেতনতা। জনসচেতনতার জন্য ডেঙ্গু মোকাবিলা করা সহজ হয়েছিল। যদিও ডেঙ্গু মোকাবিলায় আমরা শতভাগ সফল হতে পারিনি। তবে যতটুকু নিয়ন্ত্রণ সম্ভব হয়েছে এর প্রধান কারণ জনসচেতনতা।

তিনি বলেন, ঢাকা শহরে সুয়ারেজ সিস্টেম নিয়ে আমাদের কাজ শুরু হয়েছে। আগে রাজধানীতে যেমন জলাবদ্ধতা হতো, আমাদের সবার সমন্বিত প্রচেষ্টায় জলাবদ্ধতা অনেকটা কমে এসেছে। তবে একেবারেই জলাবদ্ধতা মুক্ত হয়নি। দুই সিটি করপোরেশন এলাকায় আগের চেয়ে পরিচ্ছন্ন বেশি দেখা যাচ্ছে। অনেক নাগরিক সমস্যা রয়ে গেছে এটা ঠিক, তবে পৃথিবীর এমন কোনো দেশ নেই যারা বলতে পারবে তাদের নাগরিক সমস্যার শতভাগ সমাধান করতে পেরেছে।

ঢাকা ইউটিলিটি রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের (ডুরা) সভাপতি মশিউর রহমান খানের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেন রুবেলের সঞ্চালনায় সেমিনারে আরও উপস্থিত ছিলেন স্থপতি ও নগর পরিকল্পনাবিদ ইকবাল হাবিব, বাংলাদেশ ইনস্টিটিউট অব পস্ন্যানার্স অ্যাসোসিয়েশনের সহসভাপতি অধ্যাপক ড. আকতার মাহমুদ, সাধারণ সম্পাদক ড. আদিল মুহাম্মাদ খান, ঢাকা উত্তর সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা আব্দুল হাই, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সাবেক প্রধান নির্বাহী কর্মমর্তা আনসার আলী খান প্রমুখ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<64918 and publish = 1 order by id desc limit 3' at line 1