শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

চিনিশিল্পে দুর্নীতির সঙ্গে জড়িতদের অপসারণের সুপারিশ

নতুনধারা
  ২৬ আগস্ট ২০১৯, ০০:০০

যাযাদি রিপোর্ট

চিনিশিল্পে অনিয়ম-দুর্নীতির সঙ্গে জড়িত কর্মকর্ত-কর্মচারী থাকলে তাদের দ্রম্নত অপসারণের সুপারিশ করেছে শিল্প মন্ত্রণালয়-সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। আর চিনিশিল্পে কাজ বন্ধ থাকলে ওভারটাইম ভাতা বন্ধ করতে এবং পর্যায়ক্রমে টেকনিক্যাল জনবল নিয়োগের সুপারিশ করা হয়।

সংসদ ভবনে রোববার অনুষ্ঠিত শিল্প মন্ত্রণালয়-সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির পঞ্চম বৈঠকে এই সুপারিশ করা হয়। কমিটির সভাপতি আমির হোসেন আমুর সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন, প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার, একে ফজলুল হক, মোহাম্মদ সহিদুজ্জামান, কাজিম উদ্দিন আহমেদ এবং পারভীন হক সিকদার অংশ নেন।

বৈঠকে বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ করপোরেশনের (বিসিআইসি) চলমান ১৩টি বাফার গোডাউন নির্মাণের সর্বশেষ অবস্থা নিয়ে আলোচনা হয়।

এ ছাড়াও কর্ণফুলী পেপার মিল, বিসিকের পস্নাস্টিক স্টেট, বৈদু্যতিক পণ্য উৎপাদন ও হালকা প্রকৌশল শিল্প, মুদ্রণ শিল্প নগরী প্রকল্প বাস্তবায়নের সর্বশেষ অবস্থা এবং বাংলাদেশ চিনি ও খাদ্যশিল্প করপোরেশনের সর্বশেষ অবস্থা সম্পর্কে আলোচনা করা হয়।

বন্ধ সার কারখানাগুলো চালু করতে এবং চিনিশিল্পকে লাভজনক প্রতিষ্ঠানে পরিণত করতে সচিবসহ সবাইকে একযোগে কাজ করার সুপারিশ করে কমিটি।

শিল্প মন্ত্রণালয়ের সচিবসহ মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<63964 and publish = 1 order by id desc limit 3' at line 1