logo
রোববার ২৫ আগস্ট, ২০১৯, ১০ ভাদ্র ১৪২৬

  যাযাদি ডেস্ক   ১৭ জুলাই ২০১৯, ০০:০০  

১২ বছর চিকিৎসক সেজে সেবা দিচ্ছিলেন তিনি!

চট্টগ্রামের রাউজানে তাপস কুমার চৌধুরী (৪৩) নামের এক ভুয়া চিকিৎসককে এক লাখ টাকা অর্থদন্ড এবং অনাদায়ে ছয় মাসের কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। তার বাড়ি উপজেলার ডাবুয়া ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের রাজা রাম এলাকায়।

সোমবার রাত সাড়ে আটটার দিকে উপজেলার রত্না মেডিকেল হলে অভিযান চালিয়ে তাপস কুমার চৌধুরীকে আটক করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এহেছান মুরাদের নেতৃত্বাধীন পরিচালিত ভ্রাম্যমাণ আদালত। পরে তাকে এ দন্ড দেয়া হয়।

জানা গেছে, অভিযানের সময় তাপস কুমার চৌধুরীর কাছ থেকে একটি চিকিৎসা ব্যবস্থাপত্র উদ্ধার করা হয়। সেখানে তার পরিচয় লেখা আছে 'চিকিৎসক তাপস কুমার চৌধুরী (এলএমএএফ, বিএসসি)। তিনি চিকিৎসক পরিচয় দিয়ে ১২ বছর ধরে নিজ চেম্বারে কাজ করে যাচ্ছেন।

ভ্রাম্যমাণ আদালতের প্রধান এহেছান মুরাদ বলেন, তাপস ভুয়া চিকিৎসক- এটি নিশ্চিত হওয়ার পর তাকে আটক করে উপজেলা প্রশাসন কার্যালয়ে নেয়া হয়। এ সময় তাপস হাটহাজারী উপজেলার স্বাস্থ্য কমপেস্নক্সে এক মাস মেয়াদি প্রশিক্ষণের একটি সনদ ছাড়া আর কোনো সনদ দেখাতে পারেননি। বিভিন্ন ভুয়া পদবি ব্যবহার করে চিকিৎসক পরিচয় দিয়ে চিকিৎসা চালিয়ে যাওয়ার অপরাধে তাকে সাজা দেয়া হয়েছে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে