বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
আলোচনা সভা

আ'লীগের বিরুদ্ধে ষড়যন্ত্র এখনো শেষ হয়নি: হানিফ

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেন, বিএনপি কখনই গণতান্ত্রিক দল ছিল না। তাদের জন্ম হলো বন্দুকের নলের আগায়।
যাযাদি রিপোর্ট
  ১৭ জুলাই ২০১৯, ০০:০০
মঙ্গলবার রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত আলোচনা সভায় বক্তৃতা করেন দলের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ -ফোকাস বাংলা

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, আওয়ামী লীগের বিরুদ্ধে ষড়যন্ত্র এখনো শেষ হয়নি। ষড়যন্ত্রকারীদের সম্পর্কে নেতাকর্মীদের সাবধান থাকতে হবে। ঐক্যবদ্ধ থেকে সব ষড়যন্ত্র মোকাবেলা করতে হবে। শেখ হাসিনাকে গ্রেপ্তারের পেছনে যারা জড়িত ছিলেন, তাদের গ্রেপ্তার করে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান তিনি।

আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার কারান্তরীণ ও গণতন্ত্র অবরুদ্ধ দিবস উপলক্ষে মঙ্গলবার ২৩ বঙ্গবন্ধু এভিনিউস্থ কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি হাজি আবুল হাসনাতের সভাপতিত্বে অন্যদের মধ্যে দলের সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, তথ্য ও গবেষণা সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, অ্যাডভোকেট কামরুল ইসলাম, মহানগর আওয়ামী লীগ নেতা হুমায়ুন কবির, অ্যাডভোকেট নুরুল আমিন রুহুল এমপি, অ্যাডভোকেট কামরুল ইসলাম, কামাল চৌধুরী, দিলীপ কুমার রায় প্রমুখ বক্তব্য রাখেন।

হানিফ বলেন, বিএনপি কখনই গণতান্ত্রিক দল ছিল না। তাদের জন্ম হলো বন্দুকের নলের আগায়। আর তারা আওয়ামী লীগকে গণতন্ত্র শেখাতে চায়। আজকের দিনটি কলঙ্কিত দিন। বিএনপির কারণে ২০০৭ সালের এই দিনে শেখ হাসিনাকে গ্রেপ্তার করা হয়েছিল।

তিনি বলেন, এর আগে পাঁচ বছর ক্ষমতায় ছিল বিএনপি। ক্ষমতার মেয়াদ শেষে তত্ত্বাবধায়ক সরকারের হাতে ক্ষমতা দেয়ার কথা। কিন্তু তা না দিয়ে বেগম জিয়া ক্ষমতা আঁকড়ে ধরে থাকলেন। যে কারণে ১/১১'র জন্ম হলো এবং অবৈধ সরকারের হাতে ক্ষমতা গেল। আর সেই সরকার ক্ষমতায় এসে শেখ হাসিনাকে গ্রেপ্তার করল।

হানিফ আরও বলেন, ১৯৯৬ সালে আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর পাঁচ বছর তত্ত্বাবধায়ক সরকারের হাতে ক্ষমতা দিয়েছিল। সেবারের নির্বাচনে আবারও ক্ষমতায় গিয়েছিল বিএনপি। কিন্তু বেগম জিয়ার পাঁচ বছর শেষে আবার টালবাহানা শুরু হয়। এর পরিপ্রেক্ষিতে আসে ১/১১। তারা আবার তত্ত্বাবধায়ক সরকারের কথা বলে, গণতন্ত্রের কথা বলে।

তিনি বলেন, পাঁচ বছর ক্ষমতায় থেকে খালেদা জিয়া হাওয়া ভবন, খোয়াব ভবন তৈরি করে তার ছেলেকে দিয়ে লুটপাট করাল। আর দেশের সম্পদ বিদেশে পাচার করল এবং ১/১১'র সরকার ক্ষমতায় এসে শেখ হাসিনাকে গ্রেপ্তার করল। শেখ হাসিনাকে কেন গ্রেপ্তার করা হলো, তা কেউ বলতে পারেনি। সেদিন মহানগর আওয়ামী লীগের নেতাকর্মীদের আন্দোলনের তোড়ে প্রশাসন শেখ হাসিনাকে ছেড়ে দিতে বাধ্য হয়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<58526 and publish = 1 order by id desc limit 3' at line 1