বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের

সরকারকে বিপদে ফেলতে পদ্মা সেতু নিয়ে গুজব

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, পদ্মা সেতু নিজস্ব অর্থায়নে হচ্ছে এটা বিএনপির সহ্য হচ্ছে না, গায়ে জ্বালা ধরছে। তাই তারা দেশে বিভিন্ন গুজব ছড়াচ্ছে।
যাযাদি রিপোর্ট
  ১২ জুলাই ২০১৯, ০০:০০
বৃহস্পতিবার রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের কর্মিসভায় বক্তৃতা করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহনমন্ত্রী ও বায়দুল কাদের -ফোকাস বাংলা

সরকারকে বিপদে ফেলতে 'পদ্মা সেতুতে মাথা লাগবে' বলে গুজব ছড়ানো হচ্ছে অভিযোগ করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, আন্দোলন ও নির্বাচনে ব্যর্থ হয়ে বিরোধীরা এখন অপপ্রচারে নেমেছে।

বৃহস্পতিবার দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের কর্মিসভা শেষে সাংবাদিকদের সামনে তিনি একথা বলেন।

প্রকাশ্যে সরকারবিরোধী তৎপরতা দুর্বল হলেও গোপনে ষড়যন্ত্র হচ্ছে দাবি করে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, সরকারকে বিপদে ফেলতে গুজবের ডালপালা বিস্তার করছে। পদ্মা সেতু নিজস্ব অর্থায়নে হচ্ছে- এটা তারা সহ্য করতে পারছে না, গায়ে জ্বালা ধরছে। তাই তারা বলে লক্ষ মানুষের মাথা ও রক্তের প্রয়োজন।

পদ্মা সেতু নির্মাণ কাজে 'মানুষের মাথা লাগবে' বলে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারিত গুজবে বিভ্রান্ত না হতে সম্প্রতি এক স্মারকপত্রের মাধ্যমে দেশবাসীর প্রতি আহ্‌বান জানিয়েছে সরকারের সেতু বিভাগ। তার দুই দিনের মাথায় সেতুমন্ত্রী বিষয়টি নিয়ে কথা বললেন।

বিএনপি নেতাদের উদ্দেশে তিনি বলেন, 'আপনারা কি বিভ্রান্ত হয়েছেন, যে মানুষের কলস্না লাগবে। এত রক্ত দরকার। এসকল অপপ্রচার, কি নির্মম নিষ্ঠুর এদের রাজনীতি! আন্দোলনে ব্যর্থ, নির্বাচনে ব্যর্থ; এখন শুরু করেছে অপপ্রচার। অপপ্রচার ছাড়া এদের কোনো পুঁজি নেই। এই অপপ্রচারের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হতে হবে।'

দেশের কোথাও গণতন্ত্র নেই বলে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের মন্তব্যের সমালোচনা করে আওয়ামী লীগ সাধারণ সম্পদক বলেন, দেশে গণতন্ত্রের কোনো সংকট নেই। গণতন্ত্রের যদি সংকট থাকে সেটা আছে বিএনপিতে।

তিনি বলেন, বিএনপি মহাসচিব নির্বাচনে জিতেও সংসদে যোগ দেননি। কিন্তু সেই আসনে উপনির্বাচন দিয়ে বিএনপির যিনি নির্বাচিত হয়েছেন তিনি সংসদে এসেছেন। এই যে স্ববিরোধিতা, এটা কী কোনো গণতন্ত্র?

ওবায়দুল কাদের বলেন, সাইবার অ্যাটাক মোকাবিলা করতে পেরেছি বলেই নির্বাচনে বিজয় ছিনিয়ে আনতে পেরেছি। সামনে কঠিন লড়াই আছে। আওয়ামী লীগের সামনে কঠিন চ্যালেঞ্জ। সরকারকে কোণঠাসা করার জন্য, বিপদে ফেলার জন্য বিরোধী শক্তিগুলো নানা তৎপরতা চালাচ্ছে।

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির বিষয়ে সরকারের কিছু করার নেই জানিয়ে সেতুমন্ত্রী বলেন, 'খালেদা জিয়ার জামিনের ব্যাপার বরাবরই আদালতের বিষয়। আওয়ামী লীগ তাঁকে জেলে বন্দী করেনি। দুর্নীতির মামলায় আদালতের আদেশে সাজা পেয়ে তিনি কারাগারে আছেন। এটা আইনের ব্যাপার।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<57750 and publish = 1 order by id desc limit 3' at line 1