শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

পরোয়ানা থাকলে ডিআইজি মিজান অবশ্যই গ্রেপ্তার হবেন: স্বরাষ্ট্রমন্ত্রী

যাযাদি রিপোর্ট
  ২৭ জুন ২০১৯, ০০:০০
আসাদুজ্জামান খান কামাল

সুনির্দিষ্ট গ্রেপ্তারি পরোয়ানা থাকলে সাময়িক বরখাস্ত হওয়া পুলিশের উপমহাপরিদর্শক (ডিআইজি) মিজানুর রহমান অবশ্যই গ্রেপ্তার হবেন বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

বুধবার রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউট অডিটরিয়ামে 'মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী' আন্তর্জাতিক দিবস উপলক্ষে আয়োজিত সভা শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, ডিআইজি মিজানের বিরুদ্ধে সুনির্দিষ্ট গ্রেপ্তারি পরোয়ানা থাকলে অবশ্যই তাকে গ্রেপ্তার করা হবে। এ ছাড়া তিনি যদি আত্মসমর্পণ করতে চান, তাও করতে পারবেন। তার বিরুদ্ধে আইন অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হচ্ছে।

ডিআইজি মিজান আত্মগোপনে বিদেশে চলে যেতে পারেন কি না- সাংবাদিকদের এমন প্রশ্নে কোনো মন্তব্য করেননি মন্ত্রী।

এর আগে সভায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী বলেন, মাদক নির্মূল করতে বর্তমান সরকার বদ্ধপরিকর। আমরা চাহিদা, জোগান এবং পুনর্বাসনের বিষয়ে সমানতালে কাজ করছি। চাহিদা হ্রাসের ক্ষেত্রে আমরা মাদকের বিরুদ্ধে সামাজিক আন্দোলন সৃষ্টি করার দিকে জোর দিচ্ছি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এ আন্দোলনে সর্বস্তরের জনগণকে যুক্ত করে সামাজিক প্রতিরোধ গড়ে তোলা হবে। মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর গত বছর বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে ৭ হাজার ৮৯৮টি সভার আয়োজন করেছে। ২৮ হাজারেরও বেশি শিক্ষাপ্রতিষ্ঠানে মাদকবিরোধী কমিটি করা হয়েছে।

তিনি বলেন, মাদকের সাপস্নাই হ্রাস করতে বর্ডার এলাকায় বিজিবি ও কোস্টগার্ডকে শক্তিশালী করা হয়েছে। এ ছাড়া আমাদের নিরাপত্তা বাহিনী প্রতিনিয়ত কাজ করে যাচ্ছে।

মন্ত্রী বলেন, যারা মাদক চোরাকারবারে জড়িত, তাদের এ কাজ আর করতে দেয়া হবে না। মাদক চোরাচালান যে কোনো মূল্যে বন্ধ করা হবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<55450 and publish = 1 order by id desc limit 3' at line 1