logo
বুধবার ২১ আগস্ট, ২০১৯, ৬ ভাদ্র ১৪২৬

  যাযাদি রিপোর্ট   ২৩ এপ্রিল ২০১৯, ০০:০০  

নারী ও শিশু নির্যাতনের বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ গড়ার আহ্বান

নারী ও শিশু নির্যাতনের বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ গড়ার আহ্বান
ধর্ষণ, হত্যা, নারী ও শিশু নির্যাতন বন্ধের দাবিতে জাতীয় প্রেসক্লাবের সামনে সোমবার বাংলাদেশের কমিউনিস্ট পার্টি নারী সেল সমাবেশ করে -যাযাদি
নারী ও শিশু নির্যাতন-ধর্ষণের বিরুদ্ধে গণআন্দোলনসহ সামাজিক প্রতিরোধ গড়ে তুলতে আহ্বান জানিয়েছেন সিপিবি নারী সেলের নেতৃবৃন্দ। সারাদেশে অব্যাহত নারী শিশু নির্যাতন, খুন, ধর্ষণের বিরুদ্ধে ও ধর্ষণকারীর দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে সপ্তাহব্যাপী কর্মসূচির অংশ হিসেবে সোমবার প্রেসক্লাবের সামনে সিপিবি নারী সেল আয়োজিত প্রতীকী অবস্থান কর্মসূচি থেকে এ আহ্বান জানানো হয়। সকাল ১১টা থেকে ১টা পর্যন্ত এ কর্মসূচি পালিত হয়।

অবস্থান কর্মসূচিতে বক্তারা বলেন, নুসরাত হত্যার পেছনের ঘটনা প্রকাশের মধ্য দিয়ে প্রমাণিত হয় জনগণের তীব্র আন্দোলন ব্যতীত কোনোকিছুই সহজভাবে হয় না। নুসরাত হত্যার পর সারাদেশে যেভাবে আন্দোলন গড়ে উঠেছে তার কারণে প্রশাসন ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেপ্তারে বাধ্য হয়েছে। তাই অপরাধীদের কঠিন শাস্তি নিশ্চিত করতে নারী ও শিশু নির্যাতন-ধর্ষণের বিরুদ্ধে সারাদেশে গণআন্দোলন এবং সামাজিক প্রতিরোধ গড়ে তুলতে হবে।

কমরেড লক্ষ্ণী চক্রবর্তীর সভাপতিত্বে এ কর্মসূচিতে বক্তব্য রাখেন সিপিবির সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহ আলম, কেন্দ্রীয় কমিটির সম্পাদক জলি তালুকদার, মাকসুদা আকতার লাইলী, সমাজতান্ত্রিক নারী ফোরামের সাধারণ সম্পাদক প্রকৌশলী শম্পা বসু, রোকেয়া বেগম প্রমুখ।

সেলিনা হাই, রাশেদা কুদ্দুস রানু। সভা পরিচালনা করেন নারী সেলের সদস্য লুনা নূর।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে