শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

আ'লীগ কখনো গণতন্ত্র চায়নি: মঈন খান

যাযাদি রিপোর্ট
  ২৩ মার্চ ২০১৯, ০০:০০
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে শুক্রবার জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধনে বক্তৃতা করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান -যাযাদি

আওয়ামী লীগ কোনো দিন এ দেশে গণতন্ত্র চায়নি দাবি করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান বলেছেন, তারা চেয়েছে একদলীয় শাসন। ১৯৭৫ সালে তারা বাকশাল কায়েম করেছিল। বাংলাদেশের মানুষ সেটা গ্রহণ করেনি। একদলীয় শাসনের জন্য বাংলাদেশ স্বাধীন হয়নি। বাংলাদেশ স্বাধীন হয়েছে বহুদলীয় গণতন্ত্রের জন্য।

শুক্রবার বেলা ১১টার দিকে জাতীয় প্রেসক্লাবের সামনে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে মিথ্যা মামলায় সাজা প্রত্যাহার ও নিঃশর্ত মুক্তি ও সুচিকিৎসার দাবিতে জাতীয়তাবাদী মহিলা দলের উদ্যোগে আয়োজিত মানববন্ধনে তিনি এ সব কথা বলেন।

মঈন খান বলেন, কয়েকদিন আগে শুনলাম বাকশালের মাধ্যমে নাকি গণতন্ত্র হয়। আমার প্রশ্ন পৃথিবীতে যারা রাষ্ট্রবিজ্ঞান বই লিখেছেন তারা কি সেই বই বাতিল করে নতুন করে বই লিখবেন বাকশালের মাধ্যমে গণতন্ত্র হয়।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে মুক্ত করে দেশে পুনরায় তার নেতৃত্বেই বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠা করা হবে মন্তব্য করে মঈন খান বলেন, খালেদা জিয়ার নেতৃত্বে পুনরায় এ দেশে গণতন্ত্র কায়েম করা হবে। সে গণতন্ত্র হবে বহুদলীয় গণতন্ত্র। সে গণতন্ত্র বাকশালী গণতন্ত্র নয়। শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান বাকশাল থেকে এ দেশের মানুষকে গণতন্ত্র ফিরিয়ে দিয়েছিলেন।

তিনি বলেন, জাতিসংঘের একটি রিপোর্টে সারাবিশ্বে সুখী দেশগুলোর তালিকা প্রকাশ করেছে। বলতে লজ্জা হয়, বাংলাদেশ সুখী দেশগুলোর যে পজিশনে ছিল সেখান থেকে ১০ ধাপ নিচে নেমে গেছে। সরকার সব সময় বলছে বাংলাদেশ নাকি বিশ্বের রোল মডেল, তাহলে বিশ্বের সুখী দেশের তালিকায় বাংলাদেশ ১০ ধাপ নিচে নামলো কেন? এর জবাব সরকারকে দিতে হবে, ধোঁকাবাজি দিয়ে চিরদিন টিকে থাকা যায় না।

মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদের সভাপতিত্বে মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন- বিএনপির মহিলাবিষয়ক সম্পাদক নূরী আরা সাফা, যুগ্ম-সাধারণ সম্পাদক হেলেন জেরিন খান, রোকেয়া চৌধুরী বেবী, ঢাকা মহানগর উত্তরের সভাপতি পেয়ারা মোস্তফা, ঢাকা মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক শামসুন্নাহার প্রমুখ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<42189 and publish = 1 order by id desc limit 3' at line 1