বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১
একটি কিনলে একটি ফ্রি

ভ্রমণ পিপাসুদের পদচারণায় মুখর ঢাকার পর্যটন মেলা

মেলায় বুকিং দিলে প্যাকেজে মিলছে একটি কিনলে একটি ফ্রি! মেলায় অংশগ্রহণকারী প্রতিষ্ঠানের সংশ্লিষ্টরা বলছেন, মানুষের আর্থিক সক্ষমতা বাড়ায় ভ্রমণ পিপাসুদের সাড়া মিলছে বেশ।
যাযাদি রিপোর্ট
  ২৩ মার্চ ২০১৯, ০০:০০
রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে আয়োজিত পর্যটন মেলায় শুক্রবার ছিল দর্শনার্থীদের ভিড় -যাযাদি

পর্যটকদের আকৃষ্ট করতে রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে চলছে ৩ দিনব্যাপী পর্যটন মেলা। শুক্রবার সাপ্তাহিক ছুটির দিনে ভ্রমণ পিপাসু মানুষের ভিড় বাড়ে মেলায়। মেলায় বিদেশ ভ্রমণে নানা অফার দিচ্ছে বিভিন্ন টু্যর ও ট্রাভেলস প্রতিষ্ঠান।

শুধু উড়োজাহাজের টিকিটে ছাড়ই নয়, মেলায় বুকিং দিলে প্যাকেজে মিলছে একটি কিনলে একটি ফ্রি! মেলায় অংশগ্রহণকারী প্রতিষ্ঠানের সংশ্লিষ্টরা বলছেন, মেলায় ভ্রমণ পিপাসুদের সাড়া মিলছে বেশ। মানুষের আর্থিক সক্ষমতা বাড়ায় বিদেশ ভ্রমণকারীর সংখ্যাও বাড়ছে।

হোটেল সোনারগাঁওয়ে আয়োজিত মেলা ঘুরে দেখা গেছে, বিশ্বের বিভিন্ন দেশে ভ্রমণ প্যাকেজের স্টলগুলোতেই মানুষ ভিড় করছে বেশি। মেলায় ভ্রমণ প্যাকেজ ছাড়াও মালয়েশিয়ায় সেকেন্ড হোম করতে সহায়তা ও বিদেশে চিকিৎসা করার সাপোর্ট স্টলও রয়েছে।

'ড্রিম ক্রুজেজ' নামে একটি প্রতিষ্ঠান একটি প্যাকেজ কিনলে আরেকটি ফ্রি দিচ্ছে। মালয়েশিয়া, সিঙ্গাপুর, ইন্দোনেশিয়ার ক্ষেত্রে এ অফার প্রযোজ্য। ২ রাতের প্যাকেজে সর্বনিম্ন ৩৬ হাজার টাকায় এ অফার ভোগ করতে পারবেন। মেলায় একটি কিনলে আরেকটি ফ্রি পাওয়া যাবে। আগামী ৩১ মার্চের মধ্যেই ভ্রমণ করতে হবে।

'চলো ট্রাভেলস.কম' নামে একটি প্রতিষ্ঠান মালয়েশিয়া, থাইল্যান্ড, সিঙ্গাপুর ক্রুইজ প্যাকেজ দিচ্ছে প্রতিজন সর্বনিম্ন ৬১ হাজার টাকায়। একটি প্যাকেজ কিনলে আরেকটি ফ্রি দিচ্ছে। চলো ট্রাভেলস.কমের অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার রিয়াসাত হাসান জ্যোতি বলেন, পেস্নন টিকিট ছাড়া আমাদের প্যাকেজ সর্বনিম্ন ৩০ হাজার ৫০০ টাকা থেকে শুরু করে সর্বোচ্চ ৭১ হাজার ৯৯০ টাকা। এছাড়াও বিভিন্ন দেশের প্যাকেজ টু্যর করা হয়।

এদিকে স্টার হলিডেজ একটি কোম্পানি ইউরোপ, এশিয়ার ও সার্কসহ বিভিন্ন দেশের প্যাকেজ টু্যর নিয়ে মেলায় হাজির হয়েছে।

মাউন্টেন ক্লাব টু্যরস নেপাল, ভুটান, ইন্ডিয়া, শ্রীলঙ্কা, মালদ্বীপ, মায়ানমার, থাইল্যান্ড, সিঙ্গাপুর, মালয়েশিয়া, ইন্দোনেশিয়া, চায়না, তুর্কি, মিশর, ভিয়েতনাম, কম্বোডিয়া, ইউরোপ, সংযুক্ত আরব আমিরাত, মার্কিন যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য ও অস্ট্রেলিয়াসহ বিভিন্ন দেশের ভ্রমণ প্যাকেজ নিয়ে এসেছে। প্রতিষ্ঠানটির সিনিয়র এক্সিকিউটিভ নূরুন্নবী বলেন, আমরা শুধু প্যাকেজ টু্যরই নয়, এয়ার টিকেট, ভিসা প্রসেসিং ও দেশের অভ্যন্তরীণ টু্যর আয়োজন করে থাকি।

ভারতে চিকিৎসার খুঁটিনাটি নিয়ে হাজির হয়েছে এশিয়ান টু্যরিজম ইন্টারন্যাশনাল নামের একটি একটি সংস্থা। প্রতিষ্ঠানের এক্সিকিউটিভ তানজিলা ইসলাম জিনাত বলেন, আমরা ভারতে চিকিৎসা সেবা নেওয়ার ক্ষেত্রে সহযোগিতা দিয়ে থাকি। কেউ মেডিকেল সার্টিফিকেট দিলে আমরা প্রয়োজনীয় সহযোগিতা দেই।

গেস্নাবাল এক্সপেস্নারের এক্সিকিউটিভ শারমিন জাহান বলেন, আমরা রাশিয়া ও তুর্কি ভ্রমণে বেশ সাড়া পাচ্ছি। তিনদিন ব্যাপী আন্তর্জাতিক এ পর্যটন মেলায় বাংলাদেশ, নেপাল, থাইল্যান্ড, ইন্দোনেশিয়া ও মালয়েশিয়ার জাতীয় পর্যটন সংস্থা সমূহসহ ৪১টি টু্যর ও ট্রাভেলস সংস্থা সাতটি প্যাভেলিয়ন ও ৭০টি স্টলে মেলায় অংশগ্রহণ করছে।

বৃহস্পতিবার থেকে শুরু হওয়া এ মেলা আজ শনিবার পর্যন্ত চলবে। এ মেলা প্রতিদিন সকাল ১০টা হতে রাত ৮টা পর্যন্ত দর্শকদের জন্য খোলা থাকবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<42185 and publish = 1 order by id desc limit 3' at line 1