logo
শুক্রবার ২২ ফেব্রুয়ারি, ২০১৯, ১০ ফাল্গুন ১৪২৫

  যাযাদি রিপোটর্   ১৩ জুলাই ২০১৮, ০০:০০  

বকেয়া বেতন-ভাতা পরিশোধের দাবিতে মানববন্ধন

বঁাধন কপোের্রশন লিমিটেডের শ্রমিকদের বকেয়া বেতন-ভাতা অবিলম্বে পরিশোধ করে কারখানাটি খুলে দেয়ার দাবি জানিয়েছে একটি শ্রমিক সংগঠন।

বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধন থেকে এ দাবি জানানো হয়।

মানববন্ধনে শ্রমিক নেতারা বলেন, পোশাক শ্রমিকদের মজুরি বৃদ্ধি না হওয়ার কারণে শ্রমিকদের মাঝে অসন্তোষ বিরাজ করছে। এরই মধ্যে গত ১০ জুলাই বঁাধন কপোের্রশন লিমিটেডের চার শতাধিক শ্রমিকের বেতন-ভাতা না দিয়ে কতৃর্পক্ষ কারখানাটি বন্ধ করে দেয়। আমরা অবিলম্বে বঁাধন কপোের্রশন লিমিটেডের শ্রমিকদের বকেয়া বেতন-ভাতা পরিশোধ করে কারখানাটি খুলে দেয়ার দাবি জানাচ্ছি।

দ্রæত কারখানাটি খুলে দেয়া না হলে কঠোর কমর্সূচি দিতে বাধ্য হবে শ্রমিকরা। শ্রমিক নেতারা বলেন, শ্রমিকদের স্বাথর্রক্ষায় সরকার এবং মালিকপক্ষ টালবাহানা করছে। মজুরি বোডর্ গঠনের ৬ মাসে অতিক্রান্ত হলেও তারা একটি মিটিংও করতে পারেনি। নিয়ম অনুযায়ী ৬ মাসের মধ্যে মজুরি বোডের্র গেজেট প্রকাশ হওয়ার কথা।

নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দাম বেড়েই চলেছে, এ অবস্থায় গামের্ন্টস শ্রমিকরা মানবেতর জীবন যাপন করছে।

আয়োজক সংগঠনের সভাপতি বাহারানে সুলতান বাহারের সভাপতিত্বে মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন গামের্ন্ট শ্রমিক সংহতির সভাপতি তাসলিমা আক্তার লিমা, সংগঠনের সাধারণ সম্পাদক মোস্তফা আমিনুল ইসলাম শ্যামা, সদস্য মোহাম্মদ আব্দুল আল মামুন, খোরশেদ প্রমুখ।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
অাইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে