শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

৩০০ ফুট রাস্তার নাম মুক্তিযোদ্ধা সরণি করার প্রস্তাব

যাযাদি রিপোটর্
  ১৭ ডিসেম্বর ২০১৮, ০০:০০

পূবার্চলের ৩০০ ফুট রাস্তার নাম ‘মুক্তিযোদ্ধা সরণি’ করার প্রস্তাব করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন। রাজধানী উন্নয়ন কতৃর্পক্ষের (রাজউক) কাছে তিনি এমন প্রস্তাব রাখেন।

এ সময় উপস্থিত মুক্তিযোদ্ধাদের উদ্দেশে মেয়র বলেন, আপনারা সম্মতি দিলে এটা পাস হবে। পরে মুক্তিযোদ্ধারা হাত তুলে সম্মতি দেন।

রোববার মহান বিজয় দিবস উপলক্ষে বীর মুক্তিযোদ্ধা ও যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের দেয়া এক সংবধর্না অনুষ্ঠানে তিনি এ প্রস্তাব করেন।

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন (ডিএনসিসি ও ডিএসসিসি) বরাবরের মতো এই সংবধর্না আয়োজন করে। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে এই সংবর্ধনা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মেয়র সাঈদ খোকন বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একটি বীমা কোম্পানিতে চাকরি করতেন। মাস শেষে যে সম্মানী পেতেন তা আমার বাবা মেয়র মোহাম্মদ হানিফের হাতে তুলে দিতেন। বলতেন, হানিফ এগুলো এক-দুই-তিন টাকা করে সারাদেশে আমার নেতাকমীের্দর হাতে পৌঁছে দিও। তারা আমার দল পরিচালনা করবে।

বাবার স্মৃতিচারণ করে মেয়র খোকন বলেন, ‘আমি তখন কিশোর ছিলাম। কিন্তু অবুঝ ছিলাম না। যারা পাকিস্তানি বাহিনীর হাতে আমাদের মা-বোনদের ইজ্জত তুলে দিয়েছিল- তাদের বাড়িতে, গাড়িতে লাল-সবুজের পতাকা তুলে দেয়া হয়েছে। প্রধানমন্ত্রী পযর্ন্ত করা হয়েছে। নতুন প্রজন্মের একজন সদস্য হিসেবে লজ্জায় আমার বুক ফেটে যায়।’

খোকন বলেন, মুক্তিযোদ্ধাদের হোল্ডিং ট্যাক্স মওকুফ করা হয়েছে। জুরাইন কবরস্থানে মুক্তিযোদ্ধাদের জন্য কবর সংরক্ষণের ব্যবস্থা করা হয়েছে। তাদের জন্য কমিউনিটি সেন্টারে ৫০ শতাংশ পযর্ন্ত মওকুফ করা হয়েছে। মুক্তিযোদ্ধাদের জন্য সিটি করপোরেশনের সব সেবা সহজ করে দেয়া হবে। আমাদের এই উদ্যোগ ন্যূনতমও না, সামান্যও না, খুবই নগণ্য। আপনারা আরও বড় বড় কিছু প্রস্তাব নিয়ে আসেন, যাতে আমরা সেগুলো করে দিয়ে ধন্য হতে পারি।

মেয়র বলেন, আগে এই শহরে প্রতি ঘণ্টায় লোডশেডিং হতো। তিন হাজার মেগাওয়াট বিদ্যুৎ থেকে ১৮ হাজারে উন্নিত হয়েছে। শেখ হাসিনার নেতৃত্বে দেশ অথৈর্নতিকভাবে এগিয়ে যাচ্ছে।

সাঈদ খোকন নৌকায় ভোট চেয়ে বলেন, আগামী ৩০ তারিখ মুক্তিযুদ্ধের স্বপক্ষের বিজয়ের দিন। ওইদিন সারাদিন শেখ হাসিনার নৌকায় ভোট দিয়ে তাকে চতুথর্বারের মতো বিজয়ী করুন। আমরা যদি আরও একটি বিজয় লাভ করতে পারি বিশ্বের বুকে আবারো ঘুরে দঁাড়ানোর পথ সুগম হবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<27503 and publish = 1 order by id desc limit 3' at line 1