শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
সাংবাদিকদের নাসিম

ঐক্যফ্রন্টে যোগ দেয়া নেতারা বণের্চারা

স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেন, ‘যারা বঙ্গবন্ধুর কথা বলেন, মুজিব কোট এখনো পরে থাকেন, তারা বঙ্গবন্ধুর খুনিদের সঙ্গে, খুনিদের পৃষ্ঠপোষকদের সঙ্গে হাত মিলিয়েছেন।’
যাযাদি রিপোটর্
  ২১ নভেম্বর ২০১৮, ০০:০০
বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কাযার্লয়ে মঙ্গলবার ১৪ দলীয় জোটের বৈঠক শেষে আয়োজিত সংবাদ সম্মেলনে বক্তৃতা করেন ১৪ দলের সমন্বয়ক ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। পাশে অন্যদের মধ্যে নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান ও সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়–য়া Ñযাযাদি

আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪-দলীয় জোটের মুখপাত্র এবং স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, যারা বঙ্গবন্ধুর কথা বলেন, মুজিব কোট এখনো পরে থাকেন, তারা বঙ্গবন্ধুর খুনিদের সঙ্গে, খুনিদের পৃষ্ঠপোষকদের সঙ্গে হাত মিলিয়েছেন। এর বিচারের রায় ৩০ ডিসেম্বর জনগণ দিয়ে দেবে। এই ‘বণের্চারাদের’ বিরুদ্ধে ভোট দিয়ে জনগণ প্রমাণ করে দেবে, তাদের সঙ্গে দেশের জনগণ নেই।

মঙ্গলবার রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কাযার্লয়ে বিভিন্ন সংগঠনের সঙ্গে কেন্দ্রীয় ১৪ দলীয় জোটের বৈঠক হয়। বৈঠক শেষে সংবাদ সম্মেলনে সাংবাদিকের প্রশ্নের জবাবে মোহাম্মদ নাসিম ওই মন্তব্য করেন।

ঘাতক দালাল নিমূর্ল কমিটি, মুক্তিযোদ্ধাদের সংগঠন ও হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান ঐক্যপরিষদের সঙ্গে মঙ্গলবার বৈঠক করে কেন্দ্রীয় ১৪ দলীয় জোট।

মুক্তিযুদ্ধের পক্ষের, কিন্তু যারা আওয়ামী লীগকে ত্যাগ করে ‘মুক্তিযুদ্ধের বিপক্ষে’ যোগ দিয়েছেন, এটা আওয়ামী লীগের দুভার্গ্য কিনা, সাংবাদিকের এমন প্রশ্নে মোহাম্মদ নাসিম বলেন, এটি আমাদের দুভাের্গ্যর ব্যাপার না। জাতির দুভার্গ্য। যারা বিপক্ষে যোগ দিয়েছেন, তাদেরই দুভার্গ্য। আওয়ামী লীগের দুভার্গ্য নয়।

আজকের বৈঠক সম্পকের্ মোহাম্মদ নাসিম বলেন, ১৪ দল ও উপস্থিত মুক্তিযোদ্ধা এবং হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান ঐক্য পরিষদের নেতারা আগামী নিবার্চনে শেখ হাসিনার নেতৃত্বে মুক্তিযুদ্ধের সপক্ষের শক্তির বিজয় নিশ্চিত করার জন্য মাঠে-ময়দানে কাজ করবে। ১৪ দলের ঘোষণা অনুযায়ী, আগামী ১৪ ডিসেম্বর থেকে বা তার আগে ডিসেম্বর মাসের শুরু থেকে বিজয় মঞ্চের কাজ শুরু হবে। সবাই মিলে সম্মিলিতভাবে সারা দেশের জেলা-উপজেলায় বিজয় মঞ্চ স্থাপন করা হবে। বিজয় মঞ্চে বিজয়ের গান হবে। বঙ্গবন্ধুর কথা হবে। স্বাধীনতার ইতিহাসের কথা হবে। আগামী নিবার্চনে শেখ হাসিনার বিজয়ের জন্য দলের লড়াই-সংগ্রামের কথা বলা হবে।

স্বাস্থ্যমন্ত্রী নাসিম বলেন, ১৪ দলের একটি নিবার্চনী প্রচার কমিটি হয়েছে। এই কমিটির সঙ্গে সংগতি রেখে মুক্তিযোদ্ধাদের সংগঠন ও অন্যান্য সংগঠনের একটি কমিটি করা হবে। এই কমিটি প্রয়োজনে প্রতিটি জেলা, উপজেলায় গিয়ে কাজ করবে।

নিবার্চন কমিশনের প্রতি অনুরোধ জানিয়ে মোহাম্মদ নাসিম বলেন, যখনই দেশে নিবার্চন আসে, তখনই একটি অপশক্তি দেশের সংখ্যালঘুদের ভয়ভীতি দেখানোর চেষ্টা করে। অনেক সময় আঘাত করার চেষ্টা করে। এ ব্যাপারে ইসিকে ব্যবস্থা নেয়ার আহŸান জানান তিনি।

মোহাম্মদ নাসিম বলেন, নিবার্চনী প্রক্রিয়া যেহেতু শুরু হয়ে গেছে, এখন থেকে সংখ্যালঘু ভাই-বোনদের নিরাপত্তা দিতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে বলা হয়েছে। নিবার্চনের সময়, নিবার্চনের পরে সংখ্যালঘুদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে। এ ব্যাপারে কোনো গাফিলতি সহ্য করা হবে না।

আগামী নিবার্চন উপলক্ষে ১৪-দলীয় জোট একটি পোস্টার তৈরি করবে। যেখানে রাজাকার, আলবদরদের ভোট না দেয়ার আহŸান জানানো হবে। এছাড়া আওয়ামী লীগকে ভোট দেয়ার জন্য মুক্তিযুদ্ধের পক্ষের শক্তিকে আহŸান জানানো হবে। পাশাপাশি ‘তরুণের প্রথম ভোট, মুক্তিযুদ্ধের পক্ষে হোক’-এ জাতীয় কথাও পোস্টার থাকবে বলে সংবাদ সম্মেলনে জানানো হয়।

সংবাদ সম্মেলনে মুক্তিযোদ্ধাদের সংগঠনের পক্ষে নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান, সেক্টর কমান্ডার কেএম সফিউল্লাহ, ঘাতক দালাল নিমূর্ল কমিটির নিবার্হী সভাপতি শাহরিয়ার কবির, জাসদের সাধারণ সম্পাদক শিরিন আকতার, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরীসহ ১৪ দলীয় জোটের নেতারা উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<23382 and publish = 1 order by id desc limit 3' at line 1