বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

ডিজিটাল নিরাপত্তা আইন গণমাধ্যমের বিরুদ্ধে নয়: ইনু

যাযাদি রিপোটর্
  ১৭ অক্টোবর ২০১৮, ০০:০০
হাসানুল হক ইনু

ডিজিটাল সমাজ থেকে অপরাধ রোধ এবং জনগণকে রক্ষার জন্য ‘ডিজিটাল নিরাপত্তা আইন’ করা হয়েছে বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

তিনি বলেছেন, এ আইনে গণমাধ্যমকমীের্দর তথ্য সংগ্রহে কোনো বাধা নেই। কোনো অবস্থাতেই গণমাধ্যমের বিরুদ্ধে এ আইনটা করা হয়নি এবং গণমাধ্যম-সংক্রান্ত কোনো শব্দ এখানে ব্যবহার হয়নি।

মঙ্গলবার সকালে রাজধানীর হেয়ার রোডে অবস্থিত নিজ বাসভবনে ‘রুরাল জানাির্লস্ট ফাউন্ডেশন (আরজেএফ)’- এর প্রতিনিধিদলের সঙ্গে মতবিনিময়কালে তথ্যমন্ত্রী ইনু এসব কথা বলেন।

তিনি বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনে গণমাধ্যমকমীের্দর তথ্য সংগ্রহে কোনো বাধা থাকছে না। এ আইনে বিশেষ দ্রষ্টব্য দিয়ে লেখা আছে- ‘ডিজিটাল আইনে যাই লেখা থাক এটা তথ্য অধিকার আইনের প্রাধান্য থাকবে’।

তথ্যমন্ত্রী ইনু বলেন, দেশে প্রচলিত যেসব অপরাধ সংঘটিত হয়ে আসছে সেগুলো রোধে দÐবিধি আছে। একই অপরাধ ডিজিটাল যন্ত্রপাতি দিয়ে হয়ে আসছে, সে অপরাধ আটকাতে এ আইন করা হয়েছে।

‘এ আইনে নতুন কোনো অপরাধের কথা আনা হয়নি। ডিজিটাল নিরাপত্তা আইন করা হয়েছে দেশ রক্ষায়, অথর্নীতি, হ্যাকিং, নারী ও শিশু, প্রশাসন, বৈদেশিক সম্পকর্ রক্ষায় করা হয়েছে।’

অনুষ্ঠানে রুরাল জানাির্লস্ট ফাউন্ডেশনের সভাপতি এস এম জহুরুল ইসলাম, সহসভাপতি মো. সেকেন্দার আলম, সহ-সাংগঠনিক সম্পাদক কামরুল ইসলাম, স্থায়ী পরিষদ সদস্য কাজী আমিন, শাখা সভাপতি আমির চারু বাবলু প্রমুখ উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<17877 and publish = 1 order by id desc limit 3' at line 1