শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

ডিজিটাল নিরাপত্তা আইন সংবিধান বিরোধী: বিএফইউজে

যাযাদি রিপোটর্
  ২৩ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০

ডিজিটাল নিরাপত্তা আইন সরাসরি সংবিধান ও মুক্তিযুদ্ধের পরিপন্থি বলে মন্তব্য করেছেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) একাংশের সভাপতি রুহুল আমিন গাজী। তিনি বলেন, এ আইন মুক্তচিন্তার মানুষের কণ্ঠরোধ করা হয়েছে। এটি একটি ‘কালো আইন’।

শনিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে বিএফইউজে ও ডিইউজে আয়োজিত এক অবস্থান কমর্সূচিতে তিনি এসব মন্তব্য করেন।

রুহুল আমিন গাজী বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনের মাধ্যমে সরকার নিজের ক্ষমতাকে চিরস্থায়ী করতে যাচ্ছে যেটা হতে দেয়া হবে না। এ আইন বাতিল না হওয়া পযর্ন্ত আমরা রাজপথ ছেড়ে ঘরে ফিরে যাব না। এ সময় তিনি, সবাইকে এ আইনের বিরুদ্ধে রাজপথে আসার আহŸান জানান।

রাষ্ট্রপতির উদ্দেশে তিনি বলেন, আপনি বাংলাদেশের রাষ্ট্রপতি হিসেবে ডিজিটাল নিরাপত্তা আইনে স্বাক্ষর করবেন না। আপনি এ আইনে স্বাক্ষর না করে একটা দৃষ্টান্ত স্থাপন করেন। একইসঙ্গে এ আইন প্রত্যাহারের জন্য সরকারের কাছে আহŸান জানাই।

বিএফইউজের মহাসচিব এম আব্দুল্লাহ বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনে শুধু সাংবাদিক নয়, সব মানুষের কণ্ঠ রোধ করে দেয়া হয়েছে। এ আইনের প্রতিটি লাইন সংবিধানের পরিপন্থি। সরকার মুক্তিযুদ্ধের পক্ষের কথা বললেও এ আইনের মাধ্যমে তাদের সঙ্গেও বিশ্বাসঘাতকতা করা হয়েছে।

অবস্থান কমর্সূচিতে উপস্থিত ছিলেন ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সাবেক সভাপতি আব্দুল হাই সিকদার, ডিইউজের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম, সভাপতি কাদের গনি চৌধুরী, ডিআরইউর সাবেক সাধারণ সম্পাদক মুরসালিন নোমানি প্রমুখ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<13730 and publish = 1 order by id desc limit 3' at line 1