শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

আ’লীগের নিবার্চনী বহর, ৩ পথসভার প্রস্তুতি চট্টগ্রামে

কাল সড়কপথে যাত্রা
যাযাদি ডেস্ক
  ২১ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০

উত্তরবঙ্গে নিবার্চনী ট্রেনের পর এবার বহর নিয়ে সড়কপথে চট্টগ্রামে যাচ্ছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা। বহরের নেতৃত্ব দেবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

দলীয় সূত্রে জানা যায়, একাদশ জাতীয় সংসদ নিবার্চনকে সামনে রেখে আওয়ামী লীগের সাংগঠনিক কমর্কাÐকে আরও গতিশীল করতে এ উদ্যোগ নেয়া হয়েছে।

নিবার্চনী বহরটি আগামীকাল শনিবার সকালে ঢাকা থেকে সড়কপথে চট্টগ্রামে যাবে। পথিমধ্যে কুমিল্লা ও ফেনীতে পথসভা করবে। একইদিন বিকালে চট্টগ্রামের সীতাকুÐ স্কুল মাঠে পথসভা শেষে নগরের সাকির্ট হাউজে রাত্রিযাপন করবে।

পরদিন রোববার সকালে চট্টগ্রামের কণর্ফুলী ও লোহাগাড়ায় পৃথক পথসভা শেষে কক্সবাজারের উদ্দেশ্যে রওয়ানা দেবেন দলের শীষর্ নেতারা।

কক্সবাজার জেলায়ও পৃথক দুটি (চকরিয়া ও রামু) পথসভা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দুই মেয়াদে আওয়ামী লীগ সরকারের উন্নয়ন কমর্কাÐ জনসাধারণকে জানানোর উদ্যোগ নেয়া হয়েছে। সরকারের এসব উন্নয়নকাজ জনসাধারণকে প্রচারের জন্য আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের নেতৃত্বে আওয়ামী লীগের একটি বহর সড়ক পথে কুমিল্লা, ফেনী ও চট্টগ্রাম হয়ে কক্সবাজারে যাবেন। পথিমধ্যে কুমিল্লা ও ফেনীতে পথসভা হবে। চট্টগ্রামের উত্তরে একটি (সীতাকুÐে) এবং দক্ষিণে ২টি (কণর্ফুলী-লোহাগাড়া) পথসভা হবে। এছাড়া লোহাগাড়ায় প্রধানমন্ত্রীর সামরিক সচিব মেজর জেনারেল জয়নাল আবেদিনের একটি অনুষ্ঠানে অংশ নেয়ার পর আওয়ামী লীগের কেন্দ্রীয় বহরটি কক্সবাজারের উদ্দেশ্যে রওয়ানা হবেন।

আওয়ামী লীগের সাংগঠনিক কমর্কাÐকে আরও গতিশীল করতে এ উদ্যোগ নেয়া হয়েছে বলেও জানান এ কেন্দ্রীয় নেতারা।

দলীয় সূত্রে জানা যায়, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নেতৃত্বে বহরে থাকবেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ, প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ, উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম ও ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, উপ-দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া প্রমুখ।

উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম জেলা পরিষদ চেয়ারম্যান এমএ সালাম বলেন, ‘আসন্ন জাতীয় সংসদ নিবার্চনকে সামনে রেখে শনিবার আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা সড়ক পথে চট্টগ্রামে আসবেন। শনিবার দুপুরে ফেনীতে যাত্রাবিরতি ও দুপুরের খাবার শেষে বিকেল ৪টার দিকে সীতাকুÐ হাইস্কুল মাঠে পথসভা করবেন। সেই পথসভা সফল করতে উত্তর জেলা আওয়ামী লীগের উদ্যোগে সাবির্ক প্রস্তুতি নেয়া হচ্ছে।’

দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. মফিজুর রহমান বলেন, সরকারের উন্নয়নের চিত্র তুলে ধরতে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা নিবার্চনী বহর নিয়ে চট্টগ্রামে আসছেন। এ লক্ষে দক্ষিণ জেলা আওয়ামী লীগের উদ্যোগে নানা প্রস্তুতি নেয়া হচ্ছে। রোববার সকাল ১০টায় কণর্ফুলী ও আনোয়ারা উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে ক্রসিং এলাকার এসআর স্কয়ার সংলগ্ন মাঠে সমাবেশের আয়োজন করা হচ্ছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<13541 and publish = 1 order by id desc limit 3' at line 1