শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

খালেদার মুক্তির একমাত্র পথ রাজপথ: মওদুদ

যাযাদি রিপোটর্
  ২০ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে জাতীয় প্রেসক্লাবের সামনে বুধবার এক মানববন্ধনে বক্তৃতা করেন দলের স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ -যাযাদি

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ বলেছেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে মুক্ত করতে আইনি প্রক্রিয়ার কথা এখন ভুলে যেতে হবে। খালেদা জিয়ার মুক্তির একমাত্র পথ হলো রাজপথ। রাজপথেই এর মোকাবিলা করতে হবে।

বুধবার ঢাকার জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধনে মওদুদ আহমদ এ কথা বলেন। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে ডিপ্লোমা ইঞ্জিনিয়াসর্ অ্যাসোসিয়েশন বাংলাদেশ মানববন্ধনের আয়োজন করে।

মওদুদ আহমদ বলেন, রাজপথের মাধ্যমেই তার মুক্তি অজর্ন করতে হবে। এ জন্য বিএনপি প্রস্তুতি নিচ্ছে। প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছে। নতুন করে কমর্সূচি দেয়া হবে। তিনি বলেন, খালেদা জিয়ার মুক্তির জন্য দেয়া নতুন কমর্সূচির সঙ্গে আগামী দিনের রাজনৈতিক সম্পকর্, ভোটাধিকার ফিরে পাওয়ার প্রশ্ন, গণতন্ত্র ফিরে পাওয়ার অধিকার এবং বিচার বিভাগের স্বাধীনতা ফিরে পাওয়ার প্রশ্ন জড়িত। এ জন্য বৃহত্তর জাতীয় ঐক্য সৃষ্টি করে এগিয়ে যেতে হবে। এই সরকারকে বাধ্য করতে হবে একটি নিরপেক্ষ সরকারের অধীনে নিবার্চনের ব্যবস্থা করার জন্য। বাংলাদেশের মানুষের কাছে অন্য কোনো পথ নেই। খালেদা জিয়ার মুক্তি এখন নিভর্র করছে জাতীয় ঐক্যের মাধ্যমে আন্দোলনকে সফল করার ওপর।

সাবেক মন্ত্রী মওদুদ আহমদ বলেন, ‘আমাদের আইনজীবীরা অনেক পরিশ্রম করেছেন। এমন কোনো পথ নেই, যে পথে খালেদা জিয়াকে মুক্ত করার চেষ্টা আমরা করিনি। কিন্তু সরকার, সরকারের প্রভাবের কাছে, নিম্ন আদালতের সঙ্গে এখন পযর্ন্ত আমরা জয়লাভ করতে পারিনি। কারণ সরকার চায় না খালেদা জিয়া মুক্ত হোক।’ তিনি বলেন, নিম্ন আদালতের ওপর সুপ্রিম কোটের্র এখন কোনো নিয়ন্ত্রণ নেই। নিম্ন আদালত সম্পূণর্ সরকারের ‘নিয়ন্ত্রণে’ চলে গেছে। সরকারের রাজনৈতিক প্রভাবে এখন নিম্ন আদালতের কাজ চলছে।

মানববন্ধনে লেবার পাটির্র চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান, বিএনপির বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক রিয়াজুল ইসলাম, দেশ বঁাচাও মানুষ বঁাচাও আন্দোলনের সভাপতি কে এম রকিবুল ইসলাম প্রমুখ বক্তব্য দেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<13359 and publish = 1 order by id desc limit 3' at line 1