logo
  • Mon, 19 Nov, 2018

  অনলাইন ডেস্ক    ১৪ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০  

সংবাদ সংক্ষেপ

সচিবালয়ে অগ্নিকাÐ

তৎক্ষণাৎ নিয়ন্ত্রণে

যাযাদি রিপোটর্

সচিবালয়ে চার নম্বর ভবনের সপ্তম তলার একটি কক্ষে অগ্নিকাÐ ঘটেছে। তবে কিছুক্ষণের মধ্যে আইন মন্ত্রণালয়ের সিনিয়র সচিবের একান্ত সচিব আশাফুর রহমানের কক্ষে ধরা ওই আগুন নিয়ন্ত্রণে এনেছে ফায়ার সাভির্স। বৃহস্পতিবার বিকাল ৪টা ২০ মিনিটের দিকে এ ঘটনা ঘটে।

সচিবালয়ে ফায়ার সাভিের্সর স্টেশন অফিসার আরিফুজ্জামান বলেন, ওই কক্ষের বৈদ্যুতিক বোডের্র ওপরে রাখা একটি ভেজা তোয়ালে থেকে অগ্নিকাÐের সূত্রপাত। তাৎক্ষণিকভাবে ফায়ার সাভির্স ও সচিবালয়ে কমর্চারীদের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। এতে কোনো ক্ষয়ক্ষতি হয়নি বলে জানান তিনি।

দোকানে কমর্চারীর

ঝুলন্ত মরদেহ

যাযাদি ডেস্ক

লোহাগাড়া উপজেলার আমিরাবাদ এলাকার একটি ফানির্চার দোকানের ভেতর থেকে মো. রিফাতুল ইসলাম (১৮) নামে এক কমর্চারীর ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। বৃহস্পতিবার সকালে আমিরাবাদের গোলাম নবী হাজীর পাড়া থেকে তার মরদেহ উদ্ধার করে পুলিশ।

মো. রিফাতুল ইসলাম বান্দরবান জেলার লামা উপজেলার আজিজনগর এলাকার জাফর হোসেনের ছেলে। লোহাগাড়া থানার পরিদশর্ক (তদন্ত) আবদুল জলিল বলেন, মো. রিফাতুল ইসলামের পকেটে একটি হাতে লেখা চিরকুট পাওয়া গেছে। চিরকুটে লেখা ছিল ‘আমার মৃত্যুর জন্য কেউ দায়ী নয়’। এটি হত্যা নাকি আত্মহত্যা তা আমরা তদন্ত করছি। মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে বলে জানান তিনি।

বন্যহাতির হামলায় আহত ১

যাযাদি ডেস্ক

আনোয়ারা উপজেলার বটতলী রুস্তমহাট এলাকায় বন্যহাতির আক্রমণে একজন আহত হয়েছে। বুধবার দিনগত রাতে এক জোড়া বন্যহাতি লোকালয়ে হামলা চালায়।

হাতির ধাক্কায় হজরত ভোলা শাহ (র.) মাজার গেট ও কবরস্থানের দেয়াল ভেঙে যায়। আহত হন চঁাপাতলীর বাসিন্দা জানে আলম। হাতির তাÐব চলে জয়নগর পাড়া এলাকায়ও। এ সময় এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। অনেকে ঘর ছেড়ে পালিয়ে যায়। স্থানীয় বাসিন্দা ডিএইচ মনসুর জানান, একটি বড় হাতি ও একটি ছোট হাতি কয়েক দিন ধরে লোকালয়ে নেমে আসছে। দিনের বেলা হাতিগুলো দেয়াং পাহাড়ে থাকে। রাতে লোকালয়ে নেমে আসে। আনোয়ারা থানার ওসি দুলাল মাহমুদ বলেন, হাতির আক্রমণের খবর পেয়েছি। বন বিভাগের লোকজনসহ হাতি তাড়ানোর উদ্যোগ নেয়া হচ্ছে।

আগুনে পুড়ল

তুলার গোডাউন

যাযাদি ডেস্ক

চট্টগ্রাম নগরের বহদ্দারহাটের কাশবন রেস্টুরেন্টের পেছনে একটি তুলার গোডাউনে অগ্নিকাÐের ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার দুপুর ১২টা ১০ মিনিটে লাগা এ আগুনে ক্ষতিগ্রস্ত হয়েছে পাশ্বর্বতীর্ আরও কয়েকটি দোকান ও বসতঘর।

চন্দনপুরা ও কালুরঘাট ফায়ার স্টেশনের চারটি গাড়ি প্রায় ১ ঘণ্টা চেষ্টা করে দুপুর ১টা ১০ মিনিটের দিকে আগুন নিয়ন্ত্রণে আনে। চন্দনপুরা ফায়ার স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার নিউটন দাশ বলেন, বহদ্দারহাটের কাশবন রেস্টুরেন্টের পেছনে একটি তুলার গোডাউনে অগ্নিকাÐের ঘটনা ঘটেছে। ফায়ার সাভির্স কমীর্রা আগুন নিয়ন্ত্রণে এনেছেন। এখন ডাম্পিংয়ের কাজ চলছে। তবে অগ্নিকাÐের কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানাতে পারেননি ফায়ার সাভিের্সর এ কমর্কতার্।

দুঘর্টনায় আহত

ইউপি সদস্যের মৃত্যু

যাযাদি ডেস্ক

মাদারীপুর জেলার কালকিনিতে সড়ক দুঘর্টনায় আহত ইউপি সদস্য মন্টু সিকদার (৪০) মারা গেছেন। বৃহস্পতিবার ভোরে উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে তিনি মারা যান। তিনি শিকারমঙ্গল ইউনিয়নের ৮নং ওয়াডের্র ইউপি সদস্য ছিলেন।

পুলিশ জানায়, বুধবার রাতে ডাসার থানার বালীগ্রাম ইউনিয়নের পাথুড়িয়াপাড়া এলাকায় ঢাকা-বরিশাল মহাসড়কে মন্টু সিকদারের মোটরসাইকেলের সঙ্গে একটি ব্যাটারি চালিত ভ্যানগাড়ির মুখোমুখি সংঘষর্ হয়। এতে তিনি গুরুতর আহত হন। প্রথমে তাকে বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। সেখানে অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকা নেয়ার পথে তিনি মারা যান।

পুকুরের পানিতে

ডুবে শিশুর মৃত্যু

যাযাদি ডেস্ক

ল²ীপুরের কমলনগর উপজেলায় পুকুরের পানিতে ডুবে নাবিলা (২) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার সকালে উপজেলার হাজিরহাট ইউনিয়নের চর জাঙ্গালীয়া গ্রাম থেকে মরদেহটি উদ্ধার করা হয়। নাবিলা ওই গ্রামের সৌদি প্রবাসী মোছলেহ উদ্দিনের মেয়ে।

স্বজনরা জানায়, সকালে পরিবারের সবার অজান্তে খেলতে খেলতে বাড়ির পাশের পুকুরের পানিতে ডুবে নাবিলা। অনেক খেঁাজাখঁুজির পর পুকুর থেকে ভাসমান অবস্থায় তার মরদেহ উদ্ধার করা হয়। হাজিরহাট ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান বিষয়টি নিশ্চিত করেছেন।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
অাইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে