বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

নতুনধারা
  ১৪ মে ২০২০, ০০:০০

এক হাতে শিশু অন্য

হাতে ট্রাকের দড়ি!

যাযাদি ডেস্ক

ভারতে লকডাউনের জেরে দেশটির পরিযায়ী শ্রমিকদের দুর্দশার কথা বেশ কিছুদিন ধরেই সংবাদমাধ্যমের শিরোনাম হচ্ছে। এবার সামনে এসেছে ২০ সেকেন্ডের এক ভিডিও। তাতে দেখা যাচ্ছে, ভিড়ে ঠাসা একটি ট্রাকে উঠতে চেষ্টা করছেন কয়েকজন শ্রমিক। তাদের মধ্যে একজন এক হাতে ট্রাকের দড়ি ধরে অন্য হাতে কোলের ছোট্ট শিশুটিকে ছুড়ে দিতে চাইছেন ট্রাকে। শিশুটির মা তার হাতে তুলে দিয়েছিলেন শিশুটিকে। ছত্তিশগড়ের এই ঘটনা আরও একবার ভারতে পরিযায়ী শ্রমিকদের নিদারুণ অসহায়ত্ব সবার চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিলো।

ভিডিওতে কোলের শিশুকে গাড়িতে তোলার চেষ্টা করতে দেখা গেছে আরও এক ব্যক্তিকে। নারীদেরও শাড়ি পরে কষ্ট করে ট্রাকে উঠার চেষ্টা ছিল লক্ষণীয়। কয়েকজন শ্রমিক সংবাদমাধ্যমকে জানিয়েছেন, নিরুপায় হয়ে তারা তেলেঙ্গানা থেকে বাড়ি ফিরতে ট্রাককে বেছে নিয়েছেন। এক বৃদ্ধের ভাষায়, 'কী করব? আমরা অসহায়। আমাদের ঝাড়খন্ডে যেতে হবে। বাধ্য হয়ে ট্রাকে উঠতে হচ্ছে। আর কোনও উপায় নেই।'

মোটরসাইকেল

চাপায় বৃদ্ধা নিহত

বাগেরহাট প্রতিনিধি

বাগেরহাটে বেপরোয়া গতিতে চালানো একটি মোটরসাইকেল চাপায় লিলি রানী দেবনাথ (৬৮) নামের একজন বৃদ্ধা নিহত হয়েছেন। বুধবার বেলা ১১টায় বাগেরহাট সদর হাসপাতাল মর্গে ওই নারীর লাশের ময়না তদন্ত সম্পন্ন হয়েছে।

নিহতের স্বজনরা ও প্রত্যক্ষদর্শীরা জানান, জেলার কচুয়া উপজেলার বাধাল ইউনিয়নের বিলকুল গ্রামের নারায়ণ দেবনাথের স্ত্রী লিলি রানী দেবনাথ মঙ্গলবার সন্ধ্যার পর বাড়ির কাছেই কচুয়া সাইনবোর্ড-মোড়েলগঞ্জ সড়কের পাশে মুদি দোকান থেকে চাল ও ডাল ক্রয় করে নিয়ে রাস্তা পার হচ্ছিলেন। এ সময় মোড়েলগঞ্জের দৈব্যজ্ঞ্যহাটির দিক থেকে একসঙ্গে আসা ৪/৫টি মোটরসাইকেলের মধ্যে হেড লাইট বন্ধ করা একটি মোটর সাইকেল লিলি রানীকে চাপা দেয়। এ অবস্থায় তাকে স্থানীয় চিকিৎসকের কাছে নিলে তাকে মৃত ঘোষণা করেন। খবর পেয়ে পুলিশ এসে ওই রাতেই বৃদ্ধার লাশ উদ্ধার করে বাগেরহাট সদর হাসপাতাল মর্গে প্রেরণ করে।

তরুণীর রক্তাক্ত

মৃতদেহ উদ্ধার

ঝালকাঠি প্রতিনিধি

ঝালকাঠি শহরের বিশ্বরোড কলেজ মোড় এলাকার একটি স্যানিটারি কারখানার ভেতর থেকে অজ্ঞাত পরিচয় এক তরুণীর রক্তাক্ত ও বিবস্ত্র মৃতদেহ উদ্ধার করা হয়েছে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্র আরও বলেন, আনুমানিক (২৫) বছরের ওই যুবতীকে মাথার পেছনে জখম ও রক্তক্ষরণ হওয়া অবস্থায় পাওয়া যায়। তার পোশাক-পরিচ্ছদ সাধারণ হলেও মৃতদেহ অনেকটাই বিবস্ত্র ছিল। এ সময় মরদেহের পাশে একটি ভ্যানিটিব্যাগ ও তার মধ্যে কিছু কাগজপত্র পাওয়া গেছে। তবে এ তরুণীর ঠিক কী কারণে মৃতু্য হয়েছে বা তাকে হত্যা বা শারীরিক নির্যাতন করা হয়েছে কিনা ময়না তদন্তের রিপোর্ট হাতে পাওয়া বা তদন্ত ছাড়া এই মুহূর্তে কিছুই বলতে পারছে না পুলিশ। ওই নারীর পরিচয় অনুসন্ধানের চেষ্টাসহ সব ধরনের আইনি পদক্ষেপ নেওয়া হচ্ছে বলেও জানান পুলিশ কর্মকর্তা।

পুলিশবক্সে অজ্ঞাত

ব্যক্তির লাশ

বড়াইগ্রাম (নাটোর) প্রতিনিধি

নাটোরের বড়াইগ্রাম থেকে এক অজ্ঞাত বৃদ্ধের (৬৫) লাশ উদ্ধার করেছে পুলিশ। বুধবার সকালে উপজেলার জোয়াড়ী ইউনিয়নের খর্দ্দকাচুটিয়া এলাকায় ঢাকা-নাটোর মহাসড়কে পরিত্যক্ত পুলিশ বক্স থেকে লাশটি উদ্ধার করা হয়।

বনপাড়া পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ ইন্সপেক্টর তৌহিদুল ইসলাম বলেন, স্থানীয়দের সংবাদের ভিত্তিতে লাশটি উদ্ধার করা হয়। করোনার নমুনা সংগ্রহ করা হয়েছে কিনা এমন প্রশ্নে তিনি বলেন, সন্দেহ করা হচ্ছে মৃত ব্যক্তি প্রতিবন্ধী ছিলেন, প্রচন্ড তাপদাহে হয়তো তার মৃতু্য হয়ে থাকতে পারে। পরিচয় জানতে লাশের ছবি তুলে বিভিন্ন থানায় পাঠানো হয়েছে। লাশটি উদ্ধার করে তদন্ত কেন্দ্রে রাখা হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<99453 and publish = 1 order by id desc limit 3' at line 1