শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

নবীন ও অসহায় আইনজীবীদের অনুদান দেওয়ার আহ্বান

নতুনধারা
  ০৯ এপ্রিল ২০২০, ০০:০০

যাযাদি রিপোর্ট

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে দুর্যোগের মধ্যে দেশের সব আইনজীবী সমিতির (বার) নবীন ও সমস্যাগ্রস্ত আইনজীবীদের বাংলাদেশ বার কাউন্সিলের রিলিফ ফান্ড থেকে অনুদান দেওয়ার দাবি জানিয়েছেন সংস্থার সাবেক ভাইস চেয়ারম্যান ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি জ্যেষ্ঠ আইনজীবী অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন।

বুধবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে খন্দকার মাহবুব হোসেন এমন দাবি জানান।

খন্দকার মাহবুব হোসেন তার বিবৃতিতে বলেন, করোনাভাইরাসে কার্যত পুরো দেশ লকডাউন হয়ে গেছে এবং দেশের সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্টসহ সকল আদালতের কার্যক্রম দীর্ঘদিন ধরে বন্ধ থাকায় দেশের সব বারে যেসব আইনজীবী অর্থনৈতিক দুরবস্থার মধ্যে পড়েছেন তাদের এককালীন অনুদান দেওয়ার জন্য বার কাউন্সিল কর্তৃপক্ষের প্রতি বিশেষভাবে অনুরোধ জানাচ্ছি।

বিবৃতিতে তিনি আরও বলেন, আমি যখন বার কাউন্সিলের ভাইস-চেয়ারম্যান ছিলাম তখন বিভিন্ন দুর্যোগের সময় আমরা বার কাউন্সিলের পক্ষ থেকে অনুদান দিয়েছি। বার কাউন্সিলের একটি রিলিফ ফান্ড রয়েছে। এছাড়া বার কাউন্সিল ইচ্ছা করলে আইনজীবীদের কাছ থেকে এককালীন অর্থ গ্রহণ করে নবীন ও সমস্যাগ্রস্ত আইনজীবীদের এই দুর্যোগের মুহূর্তে এককালীন সহায়তা দিতে পারেন।

সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ আইনজীবী ও জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের আহ্বায়ক খন্দকার মাহবুব হোসেন বলেন, করোনাভাইরাসের কারণে বাংলাদেশসহ সারা বিশ্ব স্থবির হয়ে পড়েছে। সুপ্রিম কোর্টসহ দেশের সব আদালত দীর্ঘ বন্ধের মুখে পড়েছে। এতে নবীন আইনজীবীরা অর্থনৈতিক অসুবিধার মধ্যে রয়েছেন।

\হএজন্য আমরা চাই, দেশের বিভিন্ন বারে অনুদান দেওয়া হোক। এক্ষেত্রে কাদের অনুদান দেওয়া প্রয়োজন তা প্রতিটি আইনজীবী সমিতির নির্বাচিত সদস্য ঠিক করে দিতে পারেন বলেও বিবৃতিতে পরামর্শ দেওয়া হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<95801 and publish = 1 order by id desc limit 3' at line 1