বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

নতুনধারা
  ০৭ এপ্রিল ২০২০, ০০:০০

নিউইয়র্কে বাঘও

করোনায় আক্রান্ত!

যাযাদি ডেস্ক

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের ব্রঙ্কস চিড়িয়াখানার একটি বাঘ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। দেশটিতে এই প্রথম কোনো পশু এ ভাইরাসে আক্রান্ত হলো। সোমবার ব্রঙ্কস চিড়িয়াখানার বন্যপ্রাণী সংরক্ষণ সমিতি এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

চিড়িয়াখানা কর্তৃপক্ষ জানায়, চার বছর বয়সি মালায়ান এই বাঘটির শুষ্ক কাশি হচ্ছিল। সেই সঙ্গে ক্ষুধা কমে গিয়েছিল তার। চিকিৎসার জন্য তাকে জাতীয় ভেটেরিনারি সার্ভিস ল্যাবরেটরিতে নেওয়া হয়। পরে সেখানে তার স্বাস্থ্য পরীক্ষা করা হলে করোনা ধরা পড়ে। কর্তৃপক্ষ জানিয়েছে, যে ব্যক্তি এই বাঘের রক্ষণাবেক্ষণ করতেন তার কাছ থেকে বাঘের মধ্যে এই ভাইরাস সংক্রমিত হতে পারে বলে ধারণা করা হচ্ছে। তার বোন আজুল, দুটি আমুর বাঘ এবং তিনটি আফ্রিকান সিংহের শরীরেও করোনাভাইরাসের লক্ষণ দেখা দিয়েছিল। কিন্তু তারা কেউই এই প্রাণঘাতী ভাইরাসে আক্রান্ত নয়। করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে জনসমাগম এড়াতে গত ১৬ মার্চ থেকে অস্থায়ীভাবে ব্রঙ্কস চিড়িয়াখানা দর্শনার্থীদের জন্য বন্ধ রাখা হয়েছে।

শিক্ষকের ঝুলন্ত

মরদেহ উদ্ধার

লালমনিরহাট প্রতিনিধি

লালমনিরহাটের আদিতমারীতে রিয়াজুল ইসলাম (৫০) নামে এক শিক্ষকের ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। সোমবার সকালে উপজেলার সারপুকুর ইউনিয়নের কদমতলা সেতু এলাকার নিজ বাড়ি থেকে মরদেহটি উদ্ধার করে পুলিশ।

রিয়াজুল উপজেলার সাপ্টিবাড়ী ডিগ্রি কলেজের ইসলাম শিক্ষা বিভাগের সহকারী অধ্যাপক ছিলেন। পুলিশ ও পরিবার জানায়, শনিবার পারিবারিক বিরোধের জের ধরে তার চাচাতো বোনকে পিটিয়ে জখম করেন তিনি। আহত চাচাতো বোন চিকিৎসার জন্য রংপুর মেডিকেলে ভর্তি রয়েছে।

স্কুলছাত্রের

আত্মহত্যা

পূর্বধলা (নেত্রকোনা) প্রতিনিধি

নেত্রকোনার পূর্বধলায় রোববার রাতে ফাঁসিতে ঝুলে আবুল কালাম (১৮) নামে এক স্কুলছাত্র আত্মহত্যা করেছে। সে উপজেলার বিশকাকুনী ইউনিয়নের বড়রুহী গ্রামের আব্দুর রাজ্জাকের ছেলে এবং স্থানীয় বাদেপুটিকা উচ্চবিদ্যালয়ের

ছাত্র ছিল।

জানা গেছে, আবুল কালাম পরপর দুইবার এসএসসি পরীক্ষায় অকৃতকার্য হওয়ায় কিছুটা মানসিক ভারসাম্য হারিয়ে ফেলে। রোববার রাতে খাবার খেয়ে কালাম নিজ ঘরে ঘুমাতে যায় এবং রাতেই কোনো এক সময় ঘরের আড়ায় গলায় দড়ি দিয়ে ফাঁসিতে ঝুলে আত্মহত্যা করে। সোমবার ভোরে তার বাবা ফাঁসিতে ঝুলন্ত অবস্থায় ছেলের লাশ দেখতে পেয়ে পুলিশে খবর দেয়। পূর্বধলা থানার এসআই মো. কবির হোসেন জানান, পরিবার ও এলাকাবাসীর আবেদনের প্রেক্ষিতে ময়নাতদন্ত ছাড়াই তার লাশ পরিবাবের কাছে হস্তান্তর করা হয়।

নিখোঁজ যুবকের

মরদেহ উদ্ধার

কুষ্টিয়া প্রতিনিধি

কুষ্টিয়ার কুমারখালীতে গড়াই নদীতে সুমন ইসলাম (২০) নামের নিখোঁজ থাকা এক যুবকের মরদেহ উদ্ধার করা হয়েছে। রোববার বিকালে এ মরদেহ উদ্ধার করে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদস্যরা। নিহত সুমন উপজেলার রাজাপুর গ্রামের নিজাম উদ্দিনের ছেলে।

কুষ্টিয়া ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক রফিকুল ইসলাম জানান, গড়াই নদীতে মাছ ধরতে গিয়ে পানিতে ডুবে নিখোঁজ হয় সুমন। স্থানীয়রা খবর দিলে ঘটনাস্থলে গিয়ে সুমনের মরদেহ উদ্ধার করেন তারা।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<95548 and publish = 1 order by id desc limit 3' at line 1