শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষপে

নতুনধারা
  ০৫ এপ্রিল ২০২০, ০০:০০

জনশূন্য রাস্তায়

ঘুরছে হরিণ!

যাযাদি ডেস্ক

প্রাণঘাতী করোনাভাইরাস মোকাবিলায় বিভিন্ন দেশে লকডাউন ঘোষণা করা হয়েছে। এই আবহে বিশ্বের বিভিন্ন দেশের রাস্তাঘাটে দেখা মিলছে বিভিন্ন বন্যপ্রাণীর। সেই সব ছবি-ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তেই ভাইরাল হচ্ছে।

এদিকে, ইন্ডিয়ান ফরেস্ট সার্ভিসের অফিসার সুশান্ত নন্দা নিজের টুইটার হ্যান্ডল থেকে শেয়ার করেছেন একটি ভিডিও। সেই ভিডিও আপলোড করে তিনি লিখেছেন, 'রাস্তায় এবার হরিণের পাল।' তিনি আরও জানান, 'এটি রাজাজি জাতীয় উদ্যানের কাছে।' রাজাজি জাতীয় উদ্যান ভারতের উত্তরাখন্ডে অবস্থিত। সেই জাতীয় উদ্যান থেকেই নিকটবর্তী লোকালয়ে চলে এসেছিল হরিণগুলো। ২৭ সেকেন্ডের সেই ভিডিওতে দেখা যায়, রাস্তায় ঘুরতে দেখা যাচ্ছে তিনটি হরিণকে। তাদের রাস্তায় দেখে এলাকার বাসিন্দারা উচ্ছ্বাস প্রকাশ করছেন। আর অচেনা প্রাণীদের রাস্তায় দেখে চিৎকার জুড়েছে পথ কুকুররা।

ভাতিজার হাতে

চাচা খুন

ফরিদগঞ্জ (চাঁদপুর) প্রতিনিধি

জমিসংক্রান্ত পূর্ব বিরোধকে কেন্দ্র করে কথা কাটাকাটির ঘটনায় চাঁদপুরের ফরিদগঞ্জে ভাতিজা মহসীন মিস্ত্রি ও তার ভাইদের হাতে খুন হয়েছেন চাচা ফজলুল করিম মিস্ত্রি (৬০)। শুক্রবার দুপুরে উপজেলার পূর্ব আলোনিয়া গ্রামে এ ঘটনা ঘটে।

পরিবারের লোকজন জানান, শুক্রবার দুপুরে ফজলুল করিমের সঙ্গে ভাতিজা মহসীন মিস্ত্রির (৩৫) কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে মহসীন দেশীয় অস্ত্র দিয়ে কুপিয়ে ফজলুল করিমকে গুরুতর আহত করে। তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। ফরিদগঞ্জ থানার ওসি আব্দুর রকিব জানান, নিহতের ভাই জিন্নাকে আটক করা হয়েছে। অন্যরা পলাতক রয়েছে।

পানিতে ডুবে

শিশুর মৃতু্য

আত্রাই (নওগাঁ) প্রতিনিধি

নওগাঁর আত্রাইয়ে পুকুরে ডুবে সোহানা আক্তার (৮) নামে এক শিশুর মৃতু্য হয়েছে। শনিবার দুপুর ১২টার দিকে এ ঘটনা ঘটে। নিহত সোহানা আক্তার উপজেলার শাহাগোলা ইউনিয়নের কয়সা গ্রামের সেলিমের মেয়ে।

জানা যায়, শনিবার সকালে খেলাধুলার জন্য ঘর থেকে বের হয় সোহানা। পুকুর পাড়ে খেলার সময় সোহানা পানিতে পড়ে তলিয়ে যায়। দীর্ঘ সময় অতিবাহিত হওয়ার পর পরিবারের লোকজন তাকে দেখতে না পেয়ে খোঁজাখুঁজি করতে থাকে। কিছুক্ষণ পর স্থানীয়রা সোহানাকে পুকুরের পানিতে ভাসতে দেখে তাৎক্ষণিক তাকে উদ্ধার করে আত্রাই উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

ওষুধের কার্টনে

নবজাতকের লাশ

যাযাদি ডেস্ক

টাঙ্গাইলের মধুপুর উপজেলার চাড়ালজানি এলাকায় ওষুধের কার্টনের ভেতর থেকে একটি নবজাতকের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। শনিবার দুপুরে টাঙ্গাইল-ময়মনসিংহ মহাসড়কের পাশ থেকে মরদেহটি উদ্ধার করা হয়।

স্থানীয়রা জানান, চাড়ালজানি এলাকায় কাগজ কুড়ানোর সময় পস্নাস্টিকের একটি ব্যাগে কিছু দেখতে পান হারুন নামে এক ব্যক্তি। এ সময় তিনি ব্যাগটি খুলে ওষুধের একটি কার্টনে মেয়ে নবজাতকের মরদেহ দেখে স্থানীয়দের জানান। পরে থানায় খবর দেওয়া হলে ঘটনাস্থল থেকে নবজাতকটির মরদেহ উদ্ধার করে পুলিশ। মধুপুর থানার উপ-পরিদর্শক (এসআই) সাইফুল ইসলাম জানান, নবজাতকটির মরদেহের সুরতহাল শেষে সৎকারের ব্যবস্থা নেওয়া হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<95335 and publish = 1 order by id desc limit 3' at line 1