logo
বুধবার, ২৭ মে ২০২০, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৬

  অনলাইন ডেস্ক    ০৩ এপ্রিল ২০২০, ০০:০০  

সংবাদ সংক্ষেপ

এবার ছেলের

নাম 'লকডাউন'

যাযাদি ডেস্ক

করোনাভাইরাস মোকাবিলায় ভারতজুড়ে চলছে লকডাউন। এমন পরিস্থিতিতে দেশটির উত্তরপ্রদেশে জন্ম নিল ফুটফুটে এক শিশুপুত্র। বাবা-মা তার নাম রাখল 'লকডাউন'। এর আগে দেশটির গোরক্ষপুরে জন্ম নেওয়া এক শিশুকন্যার নাম

রাখা হয় 'করোনা'।

গত সোমবার উত্তরপ্রদেশে দেওরিয়ার খুখুন্দু গ্রামে জন্ম হয় শিশুটির। নবজাতকের বাবা পবন জানান, 'মহামারি রুখতে সরকারি নির্দেশ অনেকেই অমান্য করছেন। আমাদের উচিত সবার ভালোর জন্য এই লকডাউন যথাযথভাবে মেনে চলা। দেশের এই সংকট মুহূর্তে আমাদের ছেলের নাম 'লকডাউন' রাখার সিদ্ধান্ত নিই।' এর আগে দেশটির গোরক্ষপুরে জন্ম নেওয়া একটি শিশুকন্যার নাম রাখা হয় 'করোনা'।

দুই সন্তান রেখে

মায়ের আত্মহত্যা

বাগেরহাট প্রতিনিধি

বাগেরহাটের শরণখোলা উপজেলায় পারিবারিক কলহের কারণে দুটি সন্তান রেখে নুরজাহান বেগম (২৮) নামের এক নারী আত্মহত্যা করেছেন। তিনি উপজেলার উত্তর রাজাপুর গ্রামের বনী আমিন সিকদারের স্ত্রী। বুধবার গলায় রশি দিয়ে তিনি আত্মহত্যা করেছেন।

শরণখোলা থানার ওসি এস কে আব্দুলস্নাহ আল সাইদ জানান, পারিবারিক কলহের জের ধরে ওই নারীর আত্মহত্যার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসে। পরে লাশ ময়নাতদন্তের জন্য বাগেরহাট জেলা সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়। এ ঘটনায় থানায় একটি অপমৃতু্য মামলা রেকর্ড করা হয়েছে। নুরজাহান বেগমের লাশের ময়নাতদন্ত বৃহস্পতিবার সকালে বাগেরহাট সদর হাসপাতাল মর্গে সম্পন্ন হয়েছে।

পুকুর পাড়ে

ঝুলন্ত লাশ

ঘাটাইল (টাঙ্গাইল) প্রতিনিধি

টাঙ্গাইলের ঘাটাইল উপজেলা দরিচৈথ্রট্র গ্রামে বৃহস্পতিবার ভোর ৬টায় পুকুর পাড় থেকে ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। নিহত ব্যক্তি দরিচৈথ্রট্র গ্রামের মৃত বায়োজিত উলস্নাহর ছেলে আব্দুর রশিদ (৭০)।

ঘাটাইল থানা পুলিশের উপপরিদর্শক মো. রেজাউল করিম জানান নিহত আব্দুর রশিদ প্রায় দুই বছর ধরে মানসিক সমস্যায় ভোগছিলেন। ভোরে নামাজ পড়তে গেলে আর বাড়ি ফিরে আসেন নি তিনি। সকালে রায়েজ উদ্দিনের পুকুর পাড়ে তার ঝুলন্ত লাশ দেখতে পেয়ে এলাকাবাসী পুলিশকে খবর দেয়। এ ব্যাপারে ঘাটাইল থানার অফিসার্স ইনচার্জ (ওসি তদন্ত) মো. সাইফুল ইসলাম জানান, এ ব্যাপারে থানায় অপমৃতু্য মামলা হয়েছে।

পানিতে ডুবে

শিশুর মৃতু্য

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি

পটুয়াখালীর কলাপাড়ায় তান্‌হা নামে ১৮ মাস বয়সের একটি শিশু পানিতে ডুবে মারা গেছে। উপজেলার ধানখালী ইউনিয়নের নিশানবাড়িয়া গ্রামে বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় এ দুর্ঘটনাটি ঘটে।

তান্‌হা ওই গ্রামের মো. শহিদুল ইসলাম হাওলাদারের মেয়ে। বাড়ির সবার অগোচরে নিজেদের পুকুর পাড়ে খেলতে গিয়ে তান্‌হা পানিতে পড়ে ডুবে যায়। তার মা তাকে দীর্ঘ সময় না দেখে পুকুর পাড়ে গিয়ে শিশুটিকে ভাসতে দেখেন। তিনি চিৎকার করলে স্থানীয়রা এগিয়ে এসে শিশুটিকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সে নিয়ে যায়। স্বাস্থ্য কমপেস্নক্সের কর্তব্যরত চিকিৎসক ডা. সায়মা সুলতানা শান্তা শিশুটিকে মৃত ঘোষণা করেন।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে