শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

করোনায় আক্রান্ত নন আমতলীর সেই চিকিৎসক

নতুনধারা
  ০২ এপ্রিল ২০২০, ০০:০০

যাযাদি ডেস্ক

বরগুনা জেনারেল হাসপাতালে ভর্তি হওয়া আমতলী উপজেলার চিকিৎসক করোনাভাইরাসে আক্রান্ত নন। বিষয়টি নিশ্চিত করেছে সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। বুধবার সকালে বরগুনা জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক সোহরাব হোসেন এ তথ্য জানান।

হাসপাতাল সূত্র জানায়, ওই চিকিৎসকের বাড়ি বরগুনা পৌর এলাকায়। তিনি আমতলী উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সে কর্মরত। তিনি কুকুয়া স্বাস্থ্য কমপেস্নক্সে বেশ কিছুদিন ধরে এলাকার সাধারণ মানুষকে চিকিৎসা দিয়ে আসছিলেন। কয়েকদিন আগে জ্বর, সর্দি ও কাশিতে আক্রান্ত হন। এ অবস্থায় তাকে গত সোমবার বিকেলে বরগুনা জেনারেল হাসপাতালের আইসোলেশন ইউনিটে ভর্তি করা হয়। ওই দিনই তার নমুনা সংগ্রহ করে ঢাকায় আইইডিসিআর কার্যালয়ে পাঠানো হয়েছিল।

বরগুনার সিভিল সার্জন হুমায়ূন শাহীন খান বলেন, পরীক্ষায় ওই চিকিৎসকের দেহে করোনাভাইরাসের অস্তিত্ব মেলেনি। তিনি করোনায় আক্রান্ত নন বলে নিশ্চিত করেছে আইইডিসিআর। ওই চিকিৎসক এখন ভালো আছেন। তাই তাকে আইসোলেশন ইউনিট থেকে ছাড়পত্র দেওয়া হয়েছে।

এর আগে ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে এক ভারতীয় নাগরিক বরগুনা জেনারেল হাসপাতালের আইসোলেশন ইউনিটে ভর্তি হন। তার জ্বর-সর্দি-কাশি ছিল। এর আগে ১৭ ফেব্রম্নয়ারি চীনফেরত এক শিক্ষার্থী জ্বর নিয়ে বরগুনা জেনারেল হাসপাতালে ভর্তি ছিলেন। ওই দুজনও করোনাভাইরাসে আক্রান্ত নন বলে নিশ্চিত করেছিল আইইডিসিআর।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<95007 and publish = 1 order by id desc limit 3' at line 1