শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সাতশ পিপিই পেল মুগদা হাসপাতাল

যাযা?দি রিপোর্ট
  ২৯ মার্চ ২০২০, ০০:০০

রাজধানীর মুগদা জেনারেল হাসপাতালে ৭০০ পিপিই (পার্সোনাল প্রটেকশন ইকু্যইপমেন্ট) দিয়েছে মেট্রো নিটিং অ্যান্ড ডাইং মিলস লিমিটেড। ঢাকা-৯ আসনের সংসদ সদস্য সাবের হোসেন চৌধুরীর উদ্যোগে এসব পিপিই দেয়া হয়।

শনিবার দুপুরে সংসদ সদস্যের সবুজমতি কার্যালয়ে হাসপাতালের পরিচালক ডা. শহিদ মো. সাদিকুল ইসলামের কাছে পিপিইগুলো হস্তান্তর করেন ভোরের কাগজ সম্পাদক শ্যামল দত্ত।

এ সময় সম্পাদক শ্যামল দত্ত বলেন, 'দেশে বর্তমানে করোনা পরিস্থিতির কারণে ডাক্তারদের জন্য পিপিই (পার্সোনাল প্রটেকশন ইকু্যইপমেন্ট) অত্যন্ত জরুরি। আশা করি, এই পিপিইগুলো ডাক্তারদের কাজে লাগবে। আমরা চেষ্টা করছি, যেখানে পিপিই তৈরি হচ্ছে, সেখান থেকে সংগ্রহ করে হাসপাতালগুলোতে দেয়ার জন্য। কারণ আমি মনে করি, পিপিই সবচেয়ে বেশি জরুরি হাসপাতালগুলোতে। ডাক্তাররা চিকিৎসা করছেন, বিশেষ করে যারা করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংস্পর্শে আসছেন বা যারা আক্রান্ত বলে সন্দেহ করা হচ্ছে। তাদের কাছাকাছি আসা খুবই ঝুঁকিপূর্ণ। ইতোমধ্যেই বেশ কয়েকজন ডাক্তারও আক্রান্ত হয়েছেন বলে আমরা খবর পেয়েছি। তাদের পিপিই দেয়াটা জরুরি বলে মনে করি এবং আমরা এই উদ্যোগটি অব্যাহত রাখব।'

মুগদা জেনারেল হাসপাতালের পরিচালক ডা. শহিদ মো. সাদিকুল ইসলাম বলেন, 'আমাদের হাসপাতালের চিকিৎসকরা এরইমধ্যে পিপিই পরিধান করে দায়িত্ব পালন শুরু করেছেন। করোনা পরিস্থিতিতে ডাক্তার-নার্সরা অত্যন্ত ঝুঁকি নিয়ে কাজ করছেন। এই পিপিইগুলো ডাক্তার-নার্সদের অনেক কাজে লাগবে।' এ জন্য তিনি ভোরের কাগজ সম্পাদককে ধন্যবাদ জানান।

তিনি আরও বলেন, 'আমাদের দেশে করোনাভাইরাসের সংক্রমণ এখনো সেভাবে ছড়ায়নি, পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। তবে আমি আশঙ্কা করছি, দেশে করোনাভাইরাসের সংক্রমণ যদি ইউরোপের মতো ছড়িয়ে পড়ে, তাহলে বড় রকমের বিপদের শঙ্কা রয়েছে।' হাসপাতালগুলোর ডাক্তার-নার্সদের করোনাঝুঁকি মোকাবিলায় সমাজের সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<94523 and publish = 1 order by id desc limit 3' at line 1