শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

নিত্যপণ্যের দাম বেশি রাখায় রাজধানীতে চার প্রতিষ্ঠানকে জরিমানা

যাযাদি রিপোর্ট
  ২৯ মার্চ ২০২০, ০০:০০

মূল্যতালিকা প্রদর্শন না করা ও নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দামে পণ্য বিক্রি করায় চার প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে। শনিবার সকালে রাজধানীর কল্যাণপুর নতুন বাজার এলাকায় চাল ও নিত্যপণ্যের বাজারে অভিযানকালে এ জরিমানা করে বাণিজ্য মন্ত্রণালয়ের মোবাইল টিম।

অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক আব্দুল জব্বার মন্ডল।

তিনি জানান, করোনাভাইরাস প্রাদুর্ভাবের এ সময়ে নিত্যপণ্যের দাম যেন নিয়ন্ত্রণে থাকে সেজন্য বাজারে অভিযান চালানো হচ্ছে। কল্যাণপুর নতুন বাজার বাংলা গলির রোডে এ অভিযানকালে চারটি প্রতিষ্ঠানকে ১৯ হাজার টাকা জরিমানা করা হয়েছে। তাদের অপরাধ ছিল চালের মূল্য তালিকা প্রদর্শন না করা ও নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দামে নিত্যপণ্য বিক্রি করা।

আমাদের অভিযান চলবে।

করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে সরকার ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত সরকারি-বেসরকারি সব প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করেছে। মহামারির এ বিশেষ সময়ে সরকার ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কর্মীদের সাধারণ ছুটি বাতিল করেছে। তাই সরকারের নির্দেশনা অনুযায়ী নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণে বিশেষ অভিযান পরিচালনা করছে সরকারি এ সংস্থা।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<94522 and publish = 1 order by id desc limit 3' at line 1