বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

রাজশাহীতে জ্বালানি তেলের দোকানে অগ্নিকান্ডে দগ্ধ ৩০

রাজশাহী অফিস
  ২৫ মার্চ ২০২০, ০০:০০

রাজশাহীর বাঘায় জ্বালানি তেলের দোকানে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এ সময় তেলের ড্রাম বিস্ফোরণে স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, দুইজন দমকলকর্মী ও একজন পুলিশসহ অন্তত ৩০ জন আহত হয়েছেন। এদের মধ্যে বাঘা উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সে ১০ জন ও রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ১১ জনকে ভর্তি করা হয়েছে। মঙ্গলবার বেলা ১১টার দিকে উপজেলার মনিগ্রাম বাজারে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের বাঘা উপজেলা স্টেশনের ইনচার্জ মোশারফ হোসেন বলেন, এমরান হোসেনের বাড়ির রাস্তার পাশের ঘর ভাড়া নিয়ে সেখানে জ্বালানি তেলের দোকান করেন মনির হোসেন। ওই দোকানে ডিজেল, কেরোসিন ও পেট্রোল ছিল।

বেলা ১১টার দিকে দোকানে আগুন লাগে। খবর পেয়ে বাঘা ও চারঘাটের দুটি ইউনিট গিয়ে প্রায় একঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনা হয়। তবে এ সময় তেলের ড্রাম বিস্ফোরণে বেশ কয়েকজন আহত হন। তাদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। আহতরা আগুন নেভানোর কাজ করছিলেন। এদের মধ্যে দুজন দমকল কর্মী বলে জানান তিনি।

তিনি বলেন, কীভাবে আগুনের সূত্রপাত ও কি পরিমাণ ক্ষতি হয়েছে তা তদন্ত করে বলা যাবে। তবে আগুনে ওই দোকানসহ পুরো বাড়িটিও পুড়ে গেছে।

বাঘা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. আক্তারুজ্জামান বলেন, তাদের হাসপাতালে প্রায় ৩০ জন চিকিৎসা নিতে আসে। এদের মধ্যে ১০ জনকে ভর্তি করা হয়। আর প্রাথমিক চিকিৎসা দিয়ে ১৭ জনকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। অপর তিনজনকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস বলেন, রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ১১ জন ভর্তি হয়েছেন। ২৯ নং ওয়ার্ডে বার্ন ইউনিটে ভর্তি করে তাদের চিকিৎসা দেওয়া হচ্ছে। তাদের সবাই আশঙ্কামুক্ত বলে জানান তিনি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<94067 and publish = 1 order by id desc limit 3' at line 1