শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

ঈদ শুভেচ্ছায় মুখর প্রথম কমির্দবস

যাযাদি রিপোটর্
  ২৭ আগস্ট ২০১৮, ০০:০০

ঈদের ছুটির পর রোববার প্রশাসনের কেন্দ্রবিন্দু সচিবালয়সহ বিভিন্ন সরকারি অফিস খুলেছে। তবে সচিবালয়ে প্রথম কমির্দবসে কমর্কতার্-কমর্চারীদের উপস্থিতি ছিল কম।

সচিবালয়ে যারা গতকাল কাজে যোগ দিয়েছেন, তাদের অনেকেই ঈদের শুভেচ্ছা বিনিময় করে সময় পার করেছেন। ফলে ঈদ শুভেচ্ছায় মুখর হয়ে ওঠে প্রথম কমির্দবস। এতে কাজকমর্ খুব একটা হয়নি।

গতকাল অথর্মন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী, স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, সমাজকল্যাণমন্ত্রী রাশেদ খান মেনন, বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ, জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেক, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মশিউর রহমান রাঙ্গা সচিবালয়ে গিয়ে কমর্কতার্-কমর্চারীদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন।

এ সময় কয়েকজন মন্ত্রী বলেন, সরকারের তৎপরতার কারণে মানুষ নিবিের্ঘœ ঈদ উদযাপন করতে পেরেছে। যাতায়াত ব্যবস্থা ভালো থাকায় পরিবারের সঙ্গে ঈদের আনন্দ উদযাপন করে সবাই নিরাপদে কমর্স্থলে ফিরে আসছে। দেশের পশু খামারিদের স্বাথর্ সুরক্ষায় সরকারের আন্তরিকতার কারণে এ খাত একটি ভালো অবস্থানে পেঁৗছেছে। এ সময় জনগণের সেবায় আরও আন্তরিকভাবে কাজ করার জন্য কমর্কতাের্দর প্রতি আহŸান জানানো হয়।

কয়েকটি মন্ত্রণালয়ে সরেজমিন দেখা যায়, অসংখ্য চেয়ার ফঁাকা। তা ছাড়া সচিবালয়ে দশর্নাথীর্ও ছিল না বললেই চলে। অন্য সময় সচিবালয়ের ফটক ও আশপাশে তদবির ও অন্য উদ্দেশে যাওয়া মানুষের ভিড় দেখা গেলেও গতকালের চিত্র ছিল ভিন্ন। সচিবালয়ের বাইরের দপ্তরগুলোতেও ছিল প্রায় একই চিত্র।

ঢাকার রাস্তাঘাটও এখনো বেশ ফঁাকা। অনেকেরই ধারণা, আগামী রোববারের আগে রাজধানী কমবেশি এ রকমই থাকবে।

গত ২২ আগস্ট ঈদুল আজহা উদযাপিত হয়েছে। এবার ঈদে ২১, ২২ ও ২৩ আগস্ট ছুটি ছিল। এরপর ২৪ ও ২৫ আগস্ট (শুক্র ও শনিবার) ছিল সাপ্তাহিক ছুটির দিন। তাই টানা পঁাচ দিন ছুটি পায় সরকারি চাকরিজীবীরা।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<9237 and publish = 1 order by id desc limit 3' at line 1