শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সুবর্ণ এক্সপ্রেসের বগিতে হঠাৎ আগুন

যাযাদি ডেস্ক
  ০২ মার্চ ২০২০, ০০:০০

কুমিলস্নার লাকসাম রেলওয়ে জংশনে ঢাকা থেকে চট্টগ্রামগামী বিরতিহীন আন্তঃনগর সুবর্ণ এক্সপ্রেস ট্রেনের একটি বগিতে আগুন লেগে যায়। রোববার সকাল সোয়া ৯টায় এ ঘটনা ঘটে। এ সময়ে আতঙ্কে ওই বগির যাত্রীরা হুড়োহুড়ি করে নেমে যান। তবে এতে কোনো ধরনের হতাহতের ঘটনা ঘটেনি। আগুন লাগার এক ঘণ্টা পর ট্রেনটি লাকসাম থেকে চট্টগ্রামের উদ্দেশে ছেড়ে যায়।

রেলওয়ের প্রত্যক্ষদর্শী একটি সূত্র জানায়, রোববার সকাল ৯টায় সুবর্ণ এক্সপ্রেস ট্রেনটি লাকসাম রেলওয়ে জংশন অতিক্রমকালে হঠাৎ একটি বগির নিচে আগুন দেখা যায়। এ সময় রেলকর্মী ও যাত্রীরা চিৎকার শুরু করলে চালক ট্রেনটি থামান। আতঙ্কিত যাত্রীরা পৃষ্ঠা ১৫ কলাম ৪

দিগবিদিক ছোটাছুটি করতে থাকেন। তবে কোনো যাত্রী হতাহতের ঘটনা ঘটেনি।

রেলওয়ের কর্মীরা বলছেন, ট্রেনের চাকা ও স্প্রিংয়ের ঘর্ষণে হট এক্সসেল হয়ে আগুন ধরে। পরে ট্রেন থামিয়ে আগুন নেভানো হয়। ৬৫০৮ নম্বর বগিটিতে প্রায় ৬০ জন যাত্রী ছিলেন। পরে ওই বগির যাত্রীদের ভিন্ন ভিন্ন বগিতে স্থানান্তর করা হয়। এক ঘণ্টা দেরিতে ৬৫০৮ বগিটি রেখে ওই ট্রেন চট্টগ্রামের উদ্দেশে ছেড়ে যায়।

ট্রেনের যাত্রী চট্টগ্রামের আগ্রাবাদ এলাকার বাসিন্দা মাকসুদুল আলম বলেন, যদি আগুন পুরো বগি কিংবা বগির ওপরের অংশে ছড়িয়ে পড়ত তাহলে হয়তো আগুনে পুড়েই মরতে হতো।

লাকসাম রেলওয়ে জংশন যান্ত্রিক বিভাগের ট্রেন অ্যাকজামিনার আক্তার হোসেন বলেন, ট্রেনের চাকা ও স্প্রিংয়ের ঘষা লেগে হট এক্সসেল হয়ে এ অগ্নিকান্ডের সূত্রপাত।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<90814 and publish = 1 order by id desc limit 3' at line 1