শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

নতুনধারা
  ০১ মার্চ ২০২০, ০০:০০

'করোনা' বিয়ারের

ব্যবসায় ধস!

যাযাদি ডেস্ক

বড়সড় ক্ষতির মুখে পড়েছে বহুজাতিক পানীয় প্রতিষ্ঠান 'এবিইনবেভ'। 'করোনা' নামে একটি বিয়ার বাজারে রয়েছে তাদের। বিয়ারের মধ্যে গিনেস ও হেইনেকেনের পর 'করোনা' আমেরিকার তৃতীয় জনপ্রিয় ব্র্যান্ড হলেও এ নামের জন্যই দুই মাসে বেলজিয়ামভিত্তিক এ কোম্পানির ক্ষতি হয়েছে প্রায় ১৭০ মিলিয়ন ডলার বা ১ হাজার ৪৪১ কোটি টাকারও বেশি।

সংবাদমাধ্যম জানায়, যুক্তরাষ্ট্রে জনপ্রিয় 'করোনা' বিয়ারের চাহিদাও ছিল ব্যাপক। কিন্তু জানুয়ারির শুরুর দিকে চীনের উহান শহর থেকে প্রাণঘাতী করোনাভাইরাস ছড়িয়ে পড়লে ভাটা পড়ে এই বিয়ার বিক্রিতে। বস্নুমবার্গের প্রতিবেদন বলছে, করোনাভাইরাস ছড়ানোর পর 'করোনা' নামে বিয়ারটি নিয়ে সাধারণ মানুষ নানান মজার ভিডিও তৈরি করে ছড়িয়ে দেয় ইন্টারনেটে। সোশ্যাল মিডিয়ায় সেসব ভিডিও প্রচুর শেয়ারও হয়। এতে বিয়ারটির ব্যাপারে বাজারে নেতিবাচক প্রভাব পড়ে।

ভবন থেকে পড়ে

যুবকের মৃতু্য

যাযাদি ডেস্ক

চট্টগ্রামের কর্ণফুলী উপজেলায় দ্বিতল ভবন থেকে পড়ে মো. আবদুল (৩২) নামে এক যুবকের মৃতু্য হয়েছে। শনিবার সকাল ১০টার দিকে মইজ্জারটেক এহসান স্টিল মিল এলাকায় এ ঘটনা ঘটে। নিহত আবদুল কর্ণফুলী উপজেলার শিকলবাহা এলাকার বাসিন্দা বলে জানা গেছে।

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতাল পুলিশ ফাঁড়ির এএসআই আলাউদ্দীন তালুকদার জানান, এহসান স্টিল মিল ভবনের দ্বিতীয় তলা থেকে পড়ে এক যুবক গুরুতর আহত হন। তাকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে আনা হলে জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

মলম পার্টির ৬

সদস্য আটক

যাযাদি রিপোর্ট

রাজধানী শেরেবাংলা নগর থেকে মলম পার্টির ছয় সদস্যকে আটক করেছের্ যাপিড অ্যাকশন ব্যাটালিয়ান র্(যাব)।

শনিবার দুপুরের্ যাব-২ এর অধিনায়ক মেজর এইচ এম পারভেজ আরেফিন জানান, শুক্রবার রাতে রাজধানীর শেরেবাংলা নগরের টিবি হাসপাতালের সামনে অভিযান চালায়র্ যাবের একটি দল। এ সময় মলম পার্টির ছয় সদস্যকে আটক করা হয়। আটক ছয়জন হলেন- খোকন (২৬), কাশেম মিয়া (৩০), আবিদ (২৬), সাজ্জাদ হোসেন (২৫), সাদ্দাম হোসেন (২৫) নুরনবী (২৩)। তাদের কাছ থেকে ৫০টি চেতনানাশক ওষুধ, দু'টি কাচের বোতল, চেতনানাশক তরল পদার্থ, দু'টি নিক্স রাবিং বাম, দু'টি বাংলা বাম, একটি ঝান্ডুবাম, তিনটি মোবাইল ফোন ও তিনটি সিম কার্ড জব্দ করা হয়।

ট্রলিচাপায়

শিশুর মৃতু্য

যাযাদি ডেস্ক

ভোলা সদর উপজেলার পূর্বইলিশা ইউনিয়নের সোনাডগী গ্রামের বেড়িবাঁধ এলাকায় শ্যালোইঞ্জিনচালিত ট্রলিচাপায় সাইফুল (৩) নামে একটি শিশুর মৃতু্য হয়েছে। শনিবার বিকালে এ দুর্ঘটনা ঘটে। সাইফুল সোনাডগী ২ নম্বর ওয়ার্ডের মমিনের ছেলে।

স্থানীয়রা জানান, বিকালে বাড়ির সামনে বেড়িবাঁধের ওপর খেলা করছিল সাইফুল। এ সময় ইটের খোয়াভর্তি একটি ট্রলি শিশুটিকে চাপা দিলে ঘটনাস্থলেই তার মৃতু্য হয়। পরে ঘাতক ট্রলিচালক মিরাজকে আটক করে পুলিশের কাছে সোপর্দ করা হয়েছে। ভোলা সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এনায়েত হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<90683 and publish = 1 order by id desc limit 3' at line 1