logo
সোমবার, ০৬ জুলাই ২০২০, ২২ আষাঢ় ১৪২৬

  যাযাদি ডেস্ক   ২৩ ফেব্রুয়ারি ২০২০, ০০:০০  

দেশ বাঁচাতে কমিউনিস্ট সরকার প্রতিষ্ঠা করতে হবে : সেলিম

'গণতন্ত্রহীনতা ও লুটপাট রুখো- দুঃশাসন হটাও, গদি-নীতি-ব্যবস্থা বদলাও, বিকল্প গড়ো' শ্লোগান নিয়ে সিপিবির উদ্যোগে সারাদেশে দেশরক্ষা অভিযাত্রা অনুষ্ঠিত হচ্ছে।

এরই ধারাবাহিকতায় শনিবার বিকাল ৩টায় ময়মনসিংহ বিভাগীয় সমন্বয় কমিটির উদ্যোগে অনুষ্ঠিত সমাবেশের উদ্বোধন করেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম।

উদ্বোধনী সমাবেশে কমরেড সেলিম বলেন, 'আমরা একটি শোষণহীন সমাজ বিনির্মাণের লক্ষ্যে মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেছিলাম। কিন্তু বুর্জোয়া শাসকগোষ্ঠী মুক্তিযুদ্ধের সেই স্বপ্ন কেড়ে নিয়েছে। যার ফলে দেশ আজ ধ্বংসের দ্বারপ্রান্তে। সারাদেশে ক্যাসিনোর জোয়ার তৈরি করা হয়েছে। লুটপাটের রাজত্ব কায়েম হয়েছে। সমাজের ভেতর বৈষম্য চূড়ান্ত পর্যায়ে নিয়ে যাওয়া হয়েছে। ভোটাধিকার হরণ করা হয়েছে। দেশের টাকা লুট করা হচ্ছে। এই দেশকে রক্ষা করতে হবে। সেজন্য দেশ বাঁচাতে বর্তমান সরকার অপসারণ করে কমিউনিস্ট সরকার প্রতিষ্ঠার জন্য দেশব্যাপী দেশরক্ষা অভিযাত্রা অনুষ্ঠিত হচ্ছে। এটা শুধু সমাবেশ নয়, আন্দোলনের সূচনা। এই আন্দোলনে আপনাদের পাশে চাই।

বিভাগীয় সমন্বয় কমিটির সমন্বয়ক এমদাদুল হল মিলস্নাতের সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য রাখেন সিপিবির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক শাহ আলম, কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য অনিরুদ্ধ দাশ অঞ্জন, প্রেসিডিয়াম সদস্য কাফী রতন, কেন্দ্রীয় সম্পাদক জলি তালুকদার, কেন্দ্রীয় নেতা মনিরা বেগম অনু, দিবালোক সিংহ ও সাদেকুর রহমান শামীম।

সিপিবি ময়মনসিংহ জেলা কমিটির সংগ্রামী সাধারণ সম্পাদক শেখ বাহার মজুমদারের সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য রাখেন প্রবীণ ভাষা সংগ্রামী কমরেড আবদুল আজিজ তালুকদার, শেরপুর পার্টির সাধারণ সম্পাদক মাসুম ইবনে শফিক, নেত্রকোনার সাধারণ সম্পাদক কোহিনূর বেগম, কিশোরগঞ্জ পার্টি সভাপতি কমরেড সৈয়দ নজরুল ইসলাম। উদ্বোধন শেষে একটি বর্ণাঢ্য লাল পতাকার মিছিল শহরময় প্রদক্ষিণ করে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে