বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

ঢাকার আন্ডারওয়ার্ল্ডের রাজত্ব করতে দেশে ফেরেন শাকিল

যাযাদি রিপোর্ট
  ২৩ ফেব্রুয়ারি ২০২০, ০০:০০
শীর্ষসন্ত্রাসী জিসানের সহযোগী মাযহারুল ইসলাম শাকিলকে রাজধানীর মোহাম্মদপুর থেকে গ্রেপ্তার করের্ যাব। ছবিটি শনিবারর্ যাবের মিডিয়া সেল থেকে তোলা -ফোকাস বাংলা

ক্যাসিনোবিরোধী অভিযানের পরপরই রাজধানী ঢাকার স্থবির হওয়া আন্ডারওয়ার্ল্ডে রাজত্ব করতেই দুবাই থেকে দেশে ফিরেছিল শীর্ষ সন্ত্রাসী জিসানের সহযোগী মাজহারুল ইসলাম ওরফে শাকিল ওরফে শাকিল মাজহার। শনিবার বিকালে রাজধানীর কারওয়ান বাজারে র?্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলন এ তথ্য জানান র?্যাবের গোয়েন্দা, আইন ও লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক লেফটেন্যান্ট কর্নেল সারওয়ার বিন কাশেম। এর আগে, ২২ ফেব্রম্নয়ারি ভোর ৫টা ১০ মিনিটে রাজধানীর মোহাম্মদপুর বাসস্ট্যান্ড থেকে শীর্ষ সন্ত্রাসী শাকিলকে (৩৫) আটক করের্ যাব। এ সময় তার কাছ থেকে ২টি বিদেশি পিস্তল ও ২টি ম্যাগাজিন ও ৬ রাউন্ড গুলি উদ্ধার করা হয়।

সংবাদ সম্মেলনে লেফটেন্যান্ট কর্নেল সারওয়ার বিন কাশেম বলেন, শাকিল চলতি বছরের জানুয়ারিতে দুবাই থেকে বাংলাদেশে আসেন। তার দেশে আসার উদ্দেশ্য ছিল শীর্ষ সন্ত্রাসী জিসানের নির্দেশ ও সহযোগিতায় বাংলাদেশে তার সন্ত্রাসী কার্যক্রম নতুন করে প্রতিষ্ঠা করা। ঢাকার আন্ডারওয়ার্ল্ডের নেতৃত্ব নেওয়া।

র?্যাব কর্মকর্তা বলেন, দেশে ফিরে শাকিল রাজধানীর একটি সরকারি হাসপাতালে ভর্তি হন। ভর্তির উদ্দেশ্য ছিল হাসপাতালে কোনো অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটিয়ে জনমনে আতঙ্ক ছড়িয়ে দেওয়া। র?্যাবের এই গোয়েন্দা শাখার পরিচালক বলেন, শনিবার ভোর পাঁচটার দিকে মোহাম্মদপুর বাসস্ট্যান্ড এলাকা থেকে শাকিলকে আটক করা হয়। শাকিল একটি সিএনজিতে করে যাচ্ছিল। চেকপোস্ট বসিয়ে সন্দেহভাজন ব্যক্তি হিসেবে তাকে তলস্নাশি করা হয়। এ সময় তার কাছ থেকে দুটি বিদেশি পিস্তল, দুটি ম্যাগজিন ৬ রাউন্ড গুলি উদ্ধার করা হয়। পরবর্তীতে দেখা যায় সে শীর্ষ সন্ত্রাসী জিসানের সহযোগী মাজহারুল ইসলাম শাকিল।

তিনি জানান, ২০১৬ সালের জুন মাসে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সহ-সম্পাদক রাজীব হত্যার এজাহারে নাম আসার চারদিন পরে সে চীনে চলে যায়। ২০১৭ সাল পর্যন্ত সে চীনে বসবাস করে এবং কার্গো সার্ভিসে কাজ করে। ২০১৮ সালে চীন থেকে দুবাই যায়। গত জানুয়ারি পর্যন্ত দুবাইয়ে ছিল সে। আর সেখানেই জিসানের সঙ্গে তার পরিচয়।

শীর্ষ সন্ত্রাসী জিসান গ্রেপ্তার হয়েছে কিনা এমন প্রশ্নের জবাবে সারওয়ার বিন কাশেম বলেন, আমরা ইন্টারপোলের মাধ্যমে জানতে পেরেছি জিসানকে গ্রেপ্তার করা হয়েছে। তাকে দেশে ফিরিয়ে আনার জন্য যে প্রক্রিয়াগুলো রয়েছে তা চলমান।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<89712 and publish = 1 order by id desc limit 3' at line 1