শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

নতুনধারা
  ১৯ ফেব্রুয়ারি ২০২০, ০০:০০

কফি দিয়ে হচ্ছে

চশমার ফ্রেম!

যাযাদি ডেস্ক

কফি দিয়ে চশমার ফ্রেম তৈরি করেছেন ইউক্রেনের ব্যবসায়ী ম্যাক্সিম হ্যাভ্রিলেঙ্কো। এখনো বেশির ভাগ চশমাই তৈরি হয় পস্নাস্টিক থেকে। চশমায় নতুনত্ব আনার ব্যাপারে ভাবনাচিন্তা করতেন ম্যাক্সিম। সেই চিন্তা থেকেই দারুচিনি দিয়ে চশমার ফ্রেম তৈরি করতে গিয়েছিলেন। কিন্তু সফল হননি। তারপর কফির গুঁড়া দিয়ে তৈরি করে ফেললেন চশমার ফ্রেম।

বীজ থেকে কফি তৈরি হওয়ার পর যে গুঁড়োটা থেকে যায় সেটা ব্যবহার করা হয় চশমার ফ্রেম তৈরি করতে। আধুনিক যুগের ফ্যাশনের সঙ্গে তাল মিলিয়ে ফ্রেমের ডিজাইন তৈরি করা হয়। পস্নাস্টিকের তুলনায় কফি দিয়ে তৈরি এই চশমার ফ্রেম একশ শতাংশ পুনর্ব্যবহারযোগ্য। চলতি বছরে ১০ হাজার ফ্রেম তৈরি করার লক্ষ্য ম্যাক্সিমের কোম্পানির। একটি ফ্রেম কিনতে প্রায় ৯০ ডলার খরচ করতে হবে।

আগুনে পোড়া

লাশ উদ্ধার

সিঙ্গাইর (মানিকগঞ্জ) সংবাদদাতা

মানিকগঞ্জের সিঙ্গাইর থেকে আগুনে পোড়া অজ্ঞাত পরিচয়ের এক যুবকের লাশ উদ্ধার করেছে থানা পুলিশ। মঙ্গলবার সকাল ১১টার দিকে উপজেলার তালেবপুর ইউনিয়নের চর গোলড়া এলাকা থেকে লাশটি উদ্ধার করা হয়।

জানা গেছে, মঙ্গলবার সকাল ১০টার দিকে উপজেলার তালেবপুর ইউনিয়নের চর গোলড়া এলাকার চকের মধ্যে আগুনে পোড়া এক যুবকের লাশ পড়ে থাকতে দেখে স্থানীয়রা। খবর পেয়ে সকাল ১১টার দিকে লাশটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য জেলা সদর হাসপাতালের মর্গে পাঠায় পুলিশ। থানার ওসি আব্দুস সাত্তার বলেন, তার বয়স আনুমানিক ২৫ বছর হবে। ধারণা করা হচ্ছে, দুর্বৃত্তরা সোমবার দিবাগত রাতের যেকোনো সময় ওই যুবককে হত্যার পর আগুনে পুড়িয়ে দিয়েছে।

দুই ট্রলির সংঘর্ষে

শ্রমিকের মৃতু্য

তেঁতুলিয়া (পঞ্চগড়) সংবাদদাতা

তেঁতুলিয়া বাংলাবান্ধায় দুই ট্রলির মুখোমুখি সংঘর্ষে মাসুদ রানা (২০) নামের এক ট্রলি শ্রমিক নিহত হয়েছেন। মঙ্গলবার দুপুরে এ দুর্ঘটনাটি ঘটে। নিহত মাসুদ রানা জেলার দেবীগঞ্জ উপজেলার এমায়েতপুর এলাকার শফিকুল ইসলামের ছেলে।

পুলিশ ও স্থানীয়রা জানান, বাংলাবান্ধা-তেঁতুলিয়া-পঞ্চগড় এশিয়ান হাইওয়েতে পাথর লোডের জন্য বাংলাবান্ধা এলাকায় যাওয়ার সময় একটি ট্রলির সঙ্গে বিপরীত দিক থেকে আসা অপর একটি ট্রলির মুখোমুখি সংঘর্ষ ঘটে। এতে ট্রলি থেকে মাসুদ রানা ছিটকে পড়লে অপর ট্রলির ধাক্কায় ঘটনাস্থলে মারা যান। হাইওয়ে থানার ওসি নূর নবী প্রধান ও বাংলাবান্ধা ইউপি চেয়ারম্যান কুদরত-ই-খুদা মিলন ট্রলির ধাক্কায় শ্রমিকের মৃতু্যর বিষয়টি নিশ্চিত করেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<89222 and publish = 1 order by id desc limit 3' at line 1