শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
সাক্ষাৎকার

মাদকমুক্ত পরিচ্ছন্ন ওয়ার্ড গড়তে চান মশিউর

নতুনধারা
  ২৯ জানুয়ারি ২০২০, ০০:০০
মো. মশিউর রহমান

ডিএসসিসি ওয়ার্ড-৫২

যাযাদি রিপোর্ট

রাজধানীর কদমতলী থানার অবহেলিত ও নগর সুবিধাবঞ্চিত ৫২নং ওয়ার্ডটি ডিএসসিসির অঞ্চল-৫ এর আওতাধীন। বিড়ি ফ্যাক্টরি, নোয়াখালী মহলস্না, মুসলিমের দোকান, মেডিকেল রোড, মুরাদপুর মাদ্রাসা রোড, মুরাদপুর স্কুল রোড এলাকা নিয়ে ওয়ার্ডটি গঠিত। জলাবদ্ধতা ও মাদক এ ওয়ার্ডের প্রধান দুটি সমস্যা। আর এ দুই সমস্যা নির্মূলের অঙ্গীকার ব্যক্ত করে এলাকার সবাইকে নিয়ে পরিচ্ছন্ন ওয়ার্ড গড়তে চান স্বতন্ত্র কাউন্সিলর প্রার্থী মো. মশিউর রহমান।

নবনির্বাচিত সিটি মেয়রের সমন্বয় করে সর্বোত্তম কাজ করার বিচক্ষণী অঙ্গীকার ব্যক্ত করেছেন তিনি। পাশাপাশি কাউন্সিলর নির্বাচিত হলে বিগত সময়ের অসমাপ্ত উন্নয়নমূলক কাজগুলো অগ্রাধিকারের ভিত্তিতে সম্পাদনের প্রতিশ্রম্নতি দেন তরুণ এ আওয়ামী লীগ নেতা।

নিজ এলাকায় রেডিও মার্কা নিয়ে প্রচার ও গণসংযোগকালে তিনি অভিযোগ করেন, বিভিন্ন মহল থেকে তাকে ও তার কর্মীদের হুমকি-ধমকি দেওয়া হচ্ছে। নির্বাচন থেকে সরে দাঁড়ানোর জন্য চাপও আসছে। তবে এসব ভয়ভীতি ও হুমকি থাকলেও কোনো অবস্থাতেই নির্বাচনী মাঠ ছাড়বেন না বলে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন তিনি। তার প্রত্যাশা সুষ্ঠুভাবে নির্বাচনে ভোট গ্রহণ হলে তাকেই এলাকার মানুষ ভোট দিয়ে জয়যুক্ত করবেন।

মশিউর বলেন, নির্বাচনে রেডিও মার্কায় তাকে ভোট দিয়ে কাউন্সিলর নির্বাচিত করলে এলাকাবাসীর সব নাগরিক সুবিধা নিশ্চিতে ওয়ারিশ সার্টিফিকেট, জন্মনিবন্ধন এবং দৈনন্দিন প্রয়োজনীয় প্রত্যয়নপত্র প্রদান সুবিধা বিনামূল্যে নিশ্চিত করবেন। ঘনবসতিপূর্ণ ৫২নং ওয়ার্ডের জন্য ২৪ ঘণ্টা মিনি অ্যাম্বুলেন্স সেবাসহ সাপ্তাহিক ফ্রি চিকিৎসা সুবিধার উদ্যোগ নেবেন। জলাশয় সমস্যা দূরীকরণে নির্বাচিত মেয়রের সমন্বয়ে সর্বোত্তম কাজ করার অঙ্গীকার করেন তিনি।

নির্বাচিত হতে না পারলেও নির্বাচনে জয়ী প্রার্থীর সাথে কাঁধে কাঁধ মিলিয়ে দেশ, জাতি ও সমাজের স্বার্থে কাজ করার মতো এক মহৎ প্রত্যয় ব্যক্ত করেছেন ৫২নং ওয়ার্ড কাউন্সিল পদ প্রার্থী মশিউর রহমান।

একটি পরিচ্ছন্ন, মাদকমুক্ত সমাজ গড়বেন উলেস্নখ করে তিনি বলেন, সমাজে সন্ত্রাস-চাঁদাবাজি ও মাদকের বিরুদ্ধে সব সময়ই যুদ্ধ করেছেন। এলাকায় যেসব স্থানে মাদকের আখড়া ছিল সেগুলো উচ্ছেদে নানা উদ্যোগ নিয়েছেন। আইনের সহায়তায় মাদকের বিরুদ্ধে অভিযান পরিচালনা করেছেন। ফলে এ ওয়ার্ডে বর্তমানে মাদকের ভয়াবহতা অনেকটাই কমে এসেছে। এসব কাজ করার কারণে অনেক হুমকি-ধামকি ও প্রাণনাশের হুমকিও এসেছে। কিন্তু এ থেকে পিছপা হননি। নির্বাচিত হলে মাদক নির্মূল ও সমাজ গঠনে কাজের ধারা অব্যাহত রাখবেন।

৫২নং ওয়ার্ডটিতে প্রায় ৩ লাখ বসবাস। ওয়ার্ডে ভোটার সংখ্যা প্রায় ৪৫ হাজার। নারী ভোটার সংখ্যা ২৫ হাজার ও পুরুষ ভোটার সংখ্যা ২০ হাজার। ওয়ার্ড নিয়ে নিজের পরিকল্পনা তুলে ধরে মো. মশিউর রহমান আরও বলেন, কাউন্সিলর নির্বাচিত হলে পুরো এলাকার বর্জ্য ব্যবস্থাপনায় আধুনিকীকরণ, রাস্তাঘাটের সংস্কার, প্রতিটি সড়ক ও গলিতে সড়কবাতি রক্ষণাবেক্ষণ, জলাবদ্ধতা দূরীকরণসহ সমাজের অসঙ্গতিগুলো দূর করবেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<86445 and publish = 1 order by id desc limit 3' at line 1