logo
সোমবার, ২৪ ফেব্রুয়ারি ২০২০, ১২ ফাল্গুন ১৪২৬

  অনলাইন ডেস্ক    ২৯ জানুয়ারি ২০২০, ০০:০০  

৯ জেলার সড়কে ঝরল ১৪ প্রাণ

৯ জেলার সড়কে ঝরল ১৪ প্রাণ
মঙ্গলবার দুর্ঘটনায় দুমড়ে-মুচড়ে যাওয়া যাত্রীবাহী বাস -যাযাদি
যাযাদি ডেস্ক

প্রতিদিনই দেশের সড়ক-মহাসড়কে ঝরছে তাজা প্রাণ। গতকাল মঙ্গলবার ও সোমবার রাতে দেশের ৯ জেলায় সড়ক দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন ১৪ জন। এর মধ্যে ফেনীতে ৩ জন, চট্টগ্রাম, হবিগঞ্জ ও মৌলভীবাজারে ২ জন করে এবং ঢাকা, শেরপুর, নেত্রকোনা, টাঙ্গাইল ও কক্সবাজার জেলায় ১ জন করে নিহত হয়েছেন। এসব দুর্ঘটনায় আহত হয়েছেন আরো ১৩ জন। আমাদের প্রতিনিধি ও সংবাদদাতাদের পাঠানো খবর :

আমাদের ফেনী প্রতিনিধি জানান, ফেনীতে পৃথক দুটি সড়ক দুর্ঘটনায় উপজেলা প্রশাসনের নারী কর্মচারীসহ তিনজন নিহত হয়েছেন। আহত হয়েছেন দুজন। মঙ্গলবার সকাল সাড়ে ৯টা ও সোমবার রাত ১১টার দিকে ফুলগাজী উপজেলায় দুর্ঘটনা দুটি ঘটে।

ফুলগাজী থানার ওসি মোহাম্মদ কুতুব উদ্দীন জানান, তিনজনের লাশ ময়নাতদন্তের জন্য ফেনী ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের মর্গে রাখা হয়েছে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, সকাল সাড়ে ৯টার দিকে ফুলগাজীর বন্দুয়া দৌলতপুরের হাজী স্টোরের কাছে ফেনী-পরশুরাম আঞ্চলিক সড়কে একটি দ্রম্নতগতির সিএনজিচালিত অটোরিকশা একটি যাত্রীবাহী বাসকে অতিক্রম করার সময় বাসের ধাক্কায় এটি দুমড়েমুচড়ে যায়। এতে অটোরিকশার চালক বেলাল হোসেন (২৩) ঘটনাস্থলেই মারা যান। অটোরিকশার দুই যাত্রী গুরুতর আহত হন। তাদের হাসপাতালে নেওয়ার পথে আরও একজন মারা যান। তার নাম-পরিচয় জানা যায়নি।

অপরদিকে সোমবার রাত ১১টার দিকে পরশুরাম উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের অফিস সহায়ক তহুরা আক্তার (৩৮) ও তার ছেলে এসএসসি পরীক্ষার্থী তৌহিদুল ইসলাম (১৬) দাওয়াত খেয়ে মোটরসাইকেলে করে বাড়ি ফেরার সময় দুর্ঘটনার শিকার হন। একটি দ্রম্নতগতির ট্রাক তাদের মোটরসাইকেলকে ধাক্কা দিলে মা ও ছেলে সড়কের বাইরে ছিটকে পড়েন। এ সময় তহুরা আক্তার ঘটনাস্থলেই মারা যান। তার ছেলে আহত হন।

রাউজান (চট্টগ্রাম) সংবাদদাতা জানান, চট্টগ্রামের রাউজানে যাত্রীবাহী বাস উল্টে দুইজনের মৃতু্য হয়েছে। মঙ্গলবার দুপুরে চট্টগ্রাম-কাপ্তাই সড়কের রাউজান পাহাড়তলী বাজারসংলগ্ন বদু পাড়া এলাকায় ওই দুর্ঘটনায় আহত হয়েছেন পাঁচজন।

নিহতরা হলেন- বাসের আরোহী জাহানারা বেগম (৫৫) ও চালকের সহকারী ইমাম হোসেন (৩৫)। তারা দুজনই রাঙ্গুনিয়ার বাসিন্দা।

রাউজান থানার ওসি কেপায়েত উলস্নাহ জানান, শহর থেকে রাঙ্গুনিয়ার লিচু বাগানগামী বাসটি বদু পাড়া এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে উল্টে পড়ে। এ সময় ঘটনাস্থলে দুজনের মৃতু্য হয়। আহত হন কয়েকজন।

স্থানীয়দের বরাত দিয়ে ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক তৌহিদুল ইসলাম ভূঁইয়া জানান, রাস্তায় একটি গরুকে পাশ কাটাতে গিয়ে চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেললে বাসটি উল্টে যায়।

বাহুবল (হবিগঞ্জ) সংবাদদাতা জানান, হবিগঞ্জের বাহুবলে গাড়িচাপায় দুই সিএনজি অটোরিকশা চালকের মৃতু্য হয়েছে। মঙ্গলবার ভোররাত সাড়ে ৩টার দিকে উপজেলার ঢাকা-সিলেট মহাসড়কের দৌলতপুর এলাকার বাগানবাড়ী নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- বাহুবল উপজেলার পুটিজুরী ইউনিয়নের মন্ডলকাপন গ্রামের মৃত আতিক উলস্নাহর ছেলে আব্দুর রকিব (৩৫) ও একই ইউনিয়নের নোয়াপাড়া গ্রামের আশরাফ আলীর ছেলে আক্তার মিয়া (৪৫)।

শায়েস্তাগঞ্জ হাইওয়ে থানার ওসি কেএম মনিরুজ্জামান চৌধুরী জানান, রকিব ও আক্তার মিরপুর বাজার সিটকো গ্যাসপাম্প থেকে গ্যাস নিতে যাবার পথে অজ্ঞাতনামা একটি গাড়ি তাদের অটোরিকশাকে চাপা দিয়ে চলে যায়। এতে অটোরিকশাটি দুমড়ে মুচড়ে গিয়ে ঘটনাস্থলেই তাদের দু'জনেরই মৃতু্য হয়।

স্টাফ রিপোর্টার, মৌলভীবাজার জানান, মৌলভীবাজার সদর উপজেলার বাউরভাগ এলাকায় একটি অটোরিকশা ও পিকআপ ভ্যানের মুখোমুখি সংঘর্ষে দুজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন অটোরিকশা চালকসহ আরো চারজন। মঙ্গলবার সকাল সাড়ে ৭টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

মৌলভীবাজার মডেল থানার ওসি আলমগীর হোসেন জানান, ঘন কুয়াশার মধ্যে দ্রম্নতগতিতে গাড়ি চলাচলের সময় সংঘর্ষে ঘটনাস্থলেই অটোযাত্রী মুজাহিদুর রহমান মারা যান। আহতদের উদ্ধার করে মৌলভীবাজার ২৫০ শয্যাবিশিষ্ট সদর হাসপাতালে নিয়ে গেলে আল আমিন নামের আরো একজন মারা যান। নিহত ও আহতরা সবাই অটোরিকশার যাত্রী ছিলেন বলে জানা গেছে।

এদিকে, রাজধানীর যাত্রাবাড়ীতে বাসের চাপায় ওমর ফারুক তুহিন (২৮) নামের এক যুবক মারা গেছেন। মঙ্গলবার বেলা ১১টায় যাত্রাবাড়ী আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের সামনের রাস্তায় এই ঘটনা ঘটে।

যাত্রাবাড়ী থানার ওসি মাযহারুল ইসলাম বলেন, আশিয়ান সিটি এবং তুরাগ পরিবহণের দুটি বাস আগে যাওয়া নিয়ে প্রতিযোগিতা করছিল। সে সময় তুহিন মোটরসাইকেল চালিয়ে যাওয়ার পথে প্রথমে আশিয়ান সিটি বাসের ধাক্কায় রাস্তায় ছিটকে পড়েন। পরে তুরাগ পরিবহণের বাসটি তাকে চাপা দিলে ঘটনাস্থলেই তার মৃতু্য হয়। ঘটনার পর দুই বাসের চালককেই গ্রেপ্তার করা হয়েছে বলে জানান ওসি। কারওয়ান বাজারের একটি বেসরকারি প্রতিষ্ঠানের চাকুরে তুহিনের বাসা যাত্রাবাড়ীর উত্তর কুতুবখালি চার নম্বর মসজিদ রোডে।

শেরপুর (বগুড়া) সংবাদদাতা জানান, ঢাকা-বগুড়া মহাসড়কের শেরপুরের মহিপুর বাজার এলাকায় সোমবার বিকালে রাস্তা পার হওয়ার সময় বগুড়াগামী বাসের ধাক্কায় জেসমিন খাতুনের (২০) মৃতু্য হয়েছে। শেরপুর ফায়ার সার্ভিস অ্যান্ড ডিফেন্সের সদস্য ও স্থানীয় লোকজন কোচের ধাক্কায় গুরুতর আহত অবস্থায় তাকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ ও হাসপাতালে নিয়ে যাওয়ার পথে তিনি মারা যান।

জেসমিন উপজেলার গাড়িদহ মডেল ইউনিয়নের মহিপুর গ্রামের লাল চান মিয়ার মেয়ে।

স্টাফ রিপোর্টার, নেত্রকোনা জানান, নেত্রকোনা-মোহনগঞ্জ সড়কে সদর উপজেলার বাংলা নামক স্থানে সোমবার সন্ধ্যায় ট্রাক চাপায় মোটরসাইকেল আরোহী শহরের নাগড়া এলাকার শিক্ষক অসীম রায় (৩২) নিহত হয়েছেন। তিনি জেলার বারহাট্টা উপজেলার সাহতা গ্রামের বাসিন্দা। এ সময় তার বন্ধু মোহনগঞ্জের হৃদয় মিয়া ও পূর্বধলা উপজেলা সদরের মুরাদ গুরুতর আহত হয়েছেন। আশঙ্কাজনক অবস্থায় তাদের ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. তাজুল ইসলাম বলেন, ময়নাতদন্তের জন্য নিহতের লাশ নেত্রকোনা আধুনিক সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। ট্রাক চালককে আটকের চেষ্টা চলছে।

ঘাটাইল (টাঙ্গাইল) সংবাদদাতা জানান, মঙ্গলবার সকালে টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার ধলাপাড়া ইউনিয়নের সরিষা আটা গ্রামে বাঁশবোঝাই ট্রাক উল্টে এক ট্রাক্টর চালক নিহত হয়েছেন। নিহত ট্রাক্টর চালক সরিষা আটা গ্রামের মৃত নূর মোহাম্মদ ভূঁইয়ার ছেলে লাভু ভূঁইয়া (৫৫)।

ধলাপাড়া পুলিশ ফাঁড়ির সাব-ইন্সপেক্টর মিজানুর রহমান জানান, মঙ্গলবার সকালে বাঁশবোঝাই ট্রাকটি সাগরদীঘির দিকে যাওয়ার সময় ধলাপাড়া সরিষা আটা এলাকায় এ দুর্ঘটনাটি ঘটে। নিহতের লাশ উদ্ধার করে ট্রাকটি জব্ধ করেছি। ট্রাক চালক ও হেলপার পলাতক রয়েছে।

পেকুয়া (কক্সবাজার) কক্সবাজার জানান, কক্সবাজারের পেকুয়ায় সড়কে অবৈধভাবে রাখা মাটির স্তূপের সাথে ধাক্কা লেগে সিএনজি অটোরিকশা উল্টে জাহাঙ্গীর আলম (৫০) নামে এক যাত্রীর মৃতু্য হয়েছে। সোমবার রাত সাড়ে ৯টার দিকে পহরচাঁদা মাদ্রাসা এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত জাহাঙ্গীর আলম পেকুয়া সদর ইউনিয়নের সাবেক গুলদি গ্রামের মৃত নজির আহমদের ছেলে। তিনি বাসের সুপারভাইজার হিসেবে কর্মরত ছিলেন। সোমবার রাতে বাড়ি ফেরার পথে তিনি এ দুর্ঘটনার শিকার হন।

পেকুয়া থানার ওসি কামরুল আজম বলেন, এ ঘটনায় কোন পক্ষের অভিযোগ না থাকায় অপমৃতু্যর মামলা রুজু করা হয়েছে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে