শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিক্ষোভ মিছিল

যাযাদি রিপোর্ট
  ১৮ জানুয়ারি ২০২০, ০০:০০

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি এবং দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা ও সাজা প্রত্যাহারের দাবিতে রাজধানীতে বিক্ষোভ মিছিল করেছে বিএনপি।

শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে শুরু হয়ে বিক্ষোভ মিছিলটি নাইটিঙ্গেল মোড় ঘুরে ফের একই স্থানে গিয়ে শেষ হয়।

মিছিল শেষে সংক্ষিপ্ত বক্তব্যে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেন, 'গণতন্ত্রের মা' দেশনেত্রী খালেদা জিয়া স্বাধীনতা, সার্বভৌমত্ব ও গণতন্ত্রের শত্রুদের সঙ্গে কোনোদিন আপস করেননি বলেই তিনি গণমানুষের অধিকারের পক্ষের একজন আপসহীন নেত্রীতে ভূষিত। খালেদা জিয়াকে কারাগারে বন্দি করে ক্রমান্বয়ে পঙ্গু করে ফেলা হয়েছে। স্বাস্থ্যের গুরুতর অবনতির বিষয়ে মেডিক্যাল বোর্ডের রিপোর্ট পেয়েও উচ্চ আদালত তাকে জামিন দেননি। এটি ন্যায়বিচার ও সভ্যতার পক্ষে কলঙ্কের।

খালেদা জিয়ার মুক্তি দাবি করে বিএনপির এ নেতা বলেন, খালেদা জিয়াকে সুস্থভাবে বেঁচে থাকার অধিকার দেওয়া হোক। আমি আবারও অবিলম্বে দেশনেত্রী খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি এবং তাকে তার পছন্দের হাসপাতালে সুচিকিৎসার দাবি জানাচ্ছি। পাশাপাশি কারাবন্দি সব নেতাকর্মীরও নিঃশর্ত মুক্তি দাবি করছি।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিবের নেতৃত্বে মিছিল শুরু হলে মিছিলে অংশগ্রহণকারী নেতাকর্মীরা খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি এবং দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা ও সাজা প্রত্যাহারের দাবিতে সোচ্চার কণ্ঠে স্স্নোগান দিয়ে রাজপথ কাঁপিয়ে তোলেন।

বিক্ষোভ মিছিলে তাঁতী দলের আহ্বায়ক আবুল কালাম আজাদ, মৎস্যজীবী দলের সদস্য সচিব আব্দুর রহিম, তাঁতী দলের সদস্য সচিব মুজিবুর রহমান, তাঁতী দলের যুগ্ম আহ্বায়ক গোলাপ মঞ্জুর, জে এম আনিসুর রহমান, ফিরোজ কিবরিয়া, রেজাউল করিম রানা, মৎস্যজীবী দলের যুগ্ম আহ্বায়ক ওমর ফারুক পাটোয়ারী, জহিরুল ইসলাম বাশার, হান্নান, কবির মাস্টার, ওয়াজেদ আলী, তাঁতী দলের সদস্য তাজুল ইসলাম, মৎস্যজীবী দলের সদস্য তানভীর আহমেদ, ছাত্রদল নেতা মামুন হোসেন ভূঁইয়া, রাজু আহমেদ, আখতার আহসান দুলাল, রেজাউল করিম রাজু, আলমগীর কবির, নাসির হোসেন, আকরাম আহমেদ, রতন চিশতীসহ দলীয় নেতাকর্মীরা অংশ নেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<84856 and publish = 1 order by id desc limit 3' at line 1