logo
সোমবার, ২৫ মে ২০২০, ১১ জ্যৈষ্ঠ ১৪২৬

  অনলাইন ডেস্ক    ১২ জানুয়ারি ২০২০, ০০:০০  

সংবাদ সংক্ষেপ

গরিলার চোখের

ছানি অপারেশন!

যাযাদি ডেস্ক

সান দিয়াগো চিড়িয়াখানার তিন বছর বয়সি এক গরিলার ছানি অপারেশন করে অভিনব রেকর্ড গড়লেন ক্যালিফোর্নিয়ার এক দল চিকিৎসক।

এ ব্যাপারে সান দিয়াগো চিড়িয়াখানা কর্তৃপক্ষ সম্প্রতি জানিয়েছেন, গত ১০ ডিসেম্বর তিন বছরের মহিলা গোরিলা লেসলির বাঁ-চোখের ছানি অপারেশন করা হয়। চিড়িয়াখানা কর্তৃপক্ষের ভেটেরিনারি চিকিৎসকদের সহায়তাতে হয়েছে এই অপারেশন। গরিলার অপারেশন করা চক্ষু বিশেষজ্ঞ ক্রিশ হেইচেল এ ব্যাপারে বলেছেন, 'হাজারেরও বেশি মানুষের অপারেশন করেছি আমি। কিন্তু গোরিলার ছানি অপারেশন এই প্রথম।' তিনি আরও জানিয়েছেন, গরিলার সঙ্গে মানুষের গঠনগত অনেক সাদৃশ্য রয়েছে। তাই এই অপারেশন করতে গিয়ে তেমন অসুবিধা হয়নি তাদের। সূত্র: আনন্দবাজার পত্রিকা

মোটরবাইকের ২

আরোহী নিহত

যাযাদি ডেস্ক

চট্টগ্রামের ফৌজদারহাটে সড়ক দুর্ঘটনায় এক পুলিশ সদস্যসহ দুই মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। শনিবার ভোরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফৌজদারহাট বাইপাস এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- পুলিশ কনস্টেবল আলমগীর হোসেন (২৪) ও শহীদুল ইসলাম (২৮)। তাদের বাড়ি কুমিলস্নার বুড়িচংয়ে। তারা পরস্পরের আত্মীয়।

কনস্টেবল আলমগীর চট্টগ্রাম জেলা পুলিশে কর্মরত এবং চট্টগ্রামের রেঞ্জ ডিআইজির প্রটোকল দলের সদস্য ছিলেন। বার আউলিয়া থানার ওসি আব্দুল আওয়াল জানান, গাড়ির ধাক্কায় আহত হয়ে দুই মোটরসাইকেল আরোহী রাস্তায় পড়েছিলেন। স্থানীয় লোকজনের সহায়তায় তাদের চমেক হাসপাতালে পাঠানো হয়। হাসপাতালে নেয়ার পর দুজনকেই মৃত ঘোষণা করেন চিকিৎসক।

অভিমানে স্বামীর

আত্মহত্যা!

যাযাদি রিপোর্ট

রাজধানীর যাত্রাবাড়ীর কাজলায় স্বামী-স্ত্রীর কলহের জের ধরে মোহাম্মদ আলী (২৮) নামে এক ব্যক্তি আত্মহত্যা করেছেন বলে অভিযোগ করেছেন স্বজনরা।

শুক্রবার রাত সাড়ে ৭টার দিকে এ ঘটনা ঘটে। মুমূর্ষু অবস্থায় তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক রাত সাড়ে ৯টার দিকে মৃত ঘোষণা করেন। মৃতের ভাই সায়েম জানান, তাদের বাসা কাজলা ঈদগাঁ রোডে। মোহাম্মদ আলী পেশায় গাড়িচালক ছিলেন। এক বছর আগে বিয়ে করেন তিনি। স্বামী-স্ত্রীর মধ্যে কলহ লেগেই থাকত। এর জের ধরে সন্ধ্যায় ঘরের দরজা বন্ধ করে সিলিং ফ্যানের সঙ্গে ওড়না দিয়ে ফাঁস দেন আলী। দেখতে পেয়ে স্বজনরা হাসপাতালে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

পিকআপ খাদে পড়ে

চালক নিহত

লক্ষ্ণীপুর প্রতিনিধি

লক্ষ্ণীপুরে ট্রাকের ধাক্কায় পিকআপভ্যান নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশে খাদে পড়ে চালক নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও দুজন। শনিবার সকালে সদর উপজেলার যাদৈয়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহত পিকআপভ্যানচালক মো. মামুন নোয়াখালী জেলার বেগমগঞ্জের গোপালপুর গ্রামের নূরনবীর ছেলে। আহতরা হলেন, নিজাম ও রিয়াজ। চন্দ্রগঞ্জ হাইওয়ে থানার ওসি জানায়, শহরের উত্তর তেমুহনী থেকে ছেড়ে যাওয়া একটি পিকআপভ্যান ঘটনাস্থলে পৌঁছলে পিছন থেকে দ্রম্নত গতির একটি ট্রাক ধাক্কা দেয়। এতে পিকআপটি নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশে খাদে পড়ে যায়। এ সময় পিকআপভ্যানের চালক মামুন ঘটনাস্থলেই নিহত হন। গুরুতর আহত অপর দুজনকে উদ্ধার করে সদর হাসপাতালে পাঠানো হয়।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে