logo
সোমবার, ২৫ মে ২০২০, ১১ জ্যৈষ্ঠ ১৪২৬

  অনলাইন ডেস্ক    ১২ জানুয়ারি ২০২০, ০০:০০  

প্রধানমন্ত্রী আজ আবুধাবি যাচ্ছেন

যাযাদি রিপোর্ট

সরকারি সফরে সংযুক্ত আরব আমিরাত যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 'আবুধাবি সাসটেইনেবিলিটি সপ্তাহে' যোগ দিতে এ সফরে যাচ্ছেন তিনি।

আজ বিকাল ৫টায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ভিভিআইপি ফ্লাইটে আবুধাবির উদ্দেশে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করবেন সরকারপ্রধান।

এ দিন স্থানীয় সময় রাত ৮টা ৫৫ মিনিটে আবুধাবি আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছার কথা রয়েছে তার। বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানাবেন সংযুক্ত আরব আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ ইমরান। এরপর বিমানবন্দরের আনুষ্ঠানিকতা শেষে মোটর শোভাযাত্রায় প্রধানমন্ত্রীকে তার সফরকালীন আবাসস্থল শাংগ্রি-লা হোটেলে নেওয়া হবে।

সফর শেষে মঙ্গলবার স্থানীয় সময় রাত ১২টার দিকে প্রধানমন্ত্রীর ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছার কথা রয়েছে।

টিকিট কেটে চোখ

দেখালেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা শনিবার ১০ টাকার টিকিট কেটে রাজধানীর জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউট ও হাসপাতালে

চিকিৎসা নিয়েছেন। সকাল ৯টার দিকে টিকিট কেটে তিনি নিয়মিত চক্ষু পরীক্ষা করান।

জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউট ও হাসপাতালে পরিচালক অধ্যাপক গোলাম মোস্তাফা এ কথা জানিয়েছেন।

গোলাম মোস্তাফা বলেন, এটি ছিল প্রধানমন্ত্রীর নিয়মিত চক্ষু পরীক্ষা। প্রধানমন্ত্রী নিজে টিকিট কাটেন। প্রধানমন্ত্রীর সাবেক স্বাস্থ্য উপদেষ্টা ড. অধ্যাপক মোদাচ্ছির আলী ও স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক মহাপরিচালক কাজী দীন মোহাম্মদ নুরুল হক ও তিনিসহ তিন চিকিৎসক প্রধানমন্ত্রীর চক্ষু পরীক্ষা করেন। এ সময় প্রধানমন্ত্রীর সঙ্গে ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) মেডিসিন অনুষদের সাবেক ডিন এ বি এম আব্দুলস্নাহ।

এর আগেও প্রধানমন্ত্রী শেখ হাসিনা টিকিট কেটে চিকিৎসা সেবা নিয়েছেন।

ওমানের সুলতানের

\হমৃতু্যতে শোক

এদিকে ওমানের সুলতান কাবুস বিন সাইদ আল সাইদের মৃতু্যতে শোক জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মধ্যপ্রাচ্যের তেলসমৃদ্ধ দেশটির সুলতান কাবুস ৭৯ বছর বয়সে শনিবার মারা যান। শেখ হাসিনা এক বার্তায় সুলতান কাবুসের মৃতু্যতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেন।

অন্যদিকে বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর, প্রাদেশিক পরিষদের সাবেক সদস্য ও বৃহত্তর কুমিলস্না জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আহমেদ আলীর মৃতু্যতে শোক জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শেখ হাসিনা এক শোকবার্তায় বলেন, আহমেদ আলীর মতো মুক্তিযুদ্ধের সংগঠক ও রাজনৈতিক নেতার মৃতু্যতে দেশ ও জাতির অসামান্য ক্ষতি হল।

প্রধানমন্ত্রী তার আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে