শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

অবৈধ জালের ব্যবহার বন্ধে বিশেষ অভিযান

নতুনধারা
  ০৭ জানুয়ারি ২০২০, ০০:০০

যাযাদি রিপোর্ট

দেশের চলমান জাটকা রক্ষা কার্যক্রমকে অধিকতর বেগবান করার লক্ষ্যে জাটকাসহ অন্যান্য সামুদ্রিক প্রজাতির মাছের ডিম, লার্ভা ও পোনা রক্ষায় দুই ধাপে ১৫ দিন মৎস্যসম্পদ ধ্বংসকারী বেহুন্দি জাল এবং অন্যান্য অবৈধ জালের ব্যবহার বন্ধে 'সম্মিলিত বিশেষ অভিযান-২০২০' পরিচালিত হবে বলে জানিয়েছে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়।

প্রথম ধাপে ৭-১৩ জানুয়ারি এবং দ্বিতীয় ধাপে ২১-২৮ জানুয়ারি ১৫ দিন ভোলা, পটুয়াখালী, নোয়াখালী, চাঁদপুর, কক্সবাজার, চট্টগ্রাম, বরিশাল, খুলনা, বরগুনা, বাগেরহাট, সাতক্ষীরা, মুন্সীগঞ্জ ও পিরোজপুরে এ অভিযান পরিচালনা করা হবে।

এ অভিযানে জেলা ও উপজেলা প্রশাসন, নৌপুলিশ এবং কোস্টগার্ডসহ মৎস্য বিভাগের কর্মকর্তারা অংশগ্রহণ করবেন বলে জানান মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা কামরুল ইসলাম ভূঁইয়া।

তিনি জানান, মৎস্য সংরক্ষণ আইন-১৯৫০ অনুযায়ী উপকূলীয় বেহুন্দি জাল এবং কারেন্ট জাল দিয়ে সারাবছর দেশের সব নদী ও উপকূলীয় এলাকাতে মাছ আহরণ নিষিদ্ধ করা হয়েছে।

জাটকাসহ অন্যান্য সামুদ্রিক প্রজাতির মাছের ডিম, লার্ভা ও পোনা রক্ষায় এসব ধ্বংসাত্মক জালের ব্যবহার বন্ধ এবং এসব জাল দিয়ে মাছ ধরা থেকে বিরত থাকার অনুরোধ করে মন্ত্রণালয় জানিয়েছে, অবৈধ জাল ব্যবহারকারীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<83303 and publish = 1 order by id desc limit 3' at line 1