logo
শুক্রবার, ২৯ মে ২০২০, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৬

  যাযাদি রিপোর্ট   ০৫ জানুয়ারি ২০২০, ০০:০০  

বাড়িভাড়া নিয়ন্ত্রণে যে মেয়রপ্রার্থী তার পক্ষে ভাড়াটিয়ারা

বাড়িভাড়া নিয়ন্ত্রণে যে মেয়রপ্রার্থী তার পক্ষে ভাড়াটিয়ারা
নির্বাচনী ইশতেহারে ভাড়াটিয়াদের নাগরিক অধিকার নিশ্চিত করার বিষয়টি অন্তর্ভুক্তের দাবিতে শনিবার জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন করে ভাড়াটিয়া পরিষদ -যাযাদি
ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনে যারা মেয়রপ্রার্থী তাদের নির্বাচনী ইশতেহারে ভাড়াটিয়াদের নাগরিক অধিকার নিশ্চিত করার বিষয়টি অন্তর্ভুক্তের দাবি জানিয়েছে ভাড়াটিয়া পরিষদ।

শনিবার জাতীয় প্রেস ক্লাবের সামনে ভাড়াটিয়া পরিষদের উদ্যোগে আয়োজিত মানববন্ধনে এ দাবি জানানো হয়।

ভাড়াটিয়াদের পক্ষ থেকে বলা হয়, ঢাকা শহরে যেহেতু ভাড়াটিয়াদের সংখ্যাই বেশি, সেহেতু ভাড়াটিয়াদের পক্ষে যে মেয়র কাজ করতে প্রতিশ্রম্নতি দেবেন, ঢাকা শহরের সব ভাড়াটিয়ারা তার পক্ষেই থাকবেন। তাই ঊর্ধ্বগতির বাড়ি ভাড়া নিয়ন্ত্রণে মেয়র প্রার্থীদের উদ্যোগ নেয়াটা জরুরি।

আয়োজক সংগঠনের পক্ষ থেকে বেশকিছু দাবি তুলে ধরা হয়। দাবিগুলোর মধ্যে রয়েছে- ঢাকা সিটি কর্পোরেশন কর্তৃক নির্ধারিত বাড়িভাড়া রেট কার্যকর করা। বাড়ি ভাড়া নিয়ন্ত্রণ আইন ১৯৯১ কার্যকরের প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ। অযৌক্তিক বাড়িভাড়া বৃদ্ধি বন্ধ করতে হবে। ইচ্ছামত বাড়ি ভাড়ার অগ্রিম নেয়া বন্ধকরণ এবং ভাড়াটিয়াদের সব মৌলিক অধিকার নিশ্চিতের দাবি জানানো হয়।

ভাড়াটিয়া পরিষদের সভাপতি এবং ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়রপ্রার্থী বাহারানে সুলতান বাহারের সভাপতিত্বে মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন ভাড়াটিয়া পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক মোহম্মাদ মোস্তফা, কেন্দ্রীয় নেতা শামীম আহমেদ, মিলন মলিস্নক, জামাল সিকদার, মাকসুদুর রহমান, ফয়সাল ইবনে কবির প্রমুখ।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে