logo
শুক্রবার, ২৯ মে ২০২০, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৬

  অনলাইন ডেস্ক    ০৫ জানুয়ারি ২০২০, ০০:০০  

সংবাদ সংক্ষেপ

শাড়ি পরে কলেজে

তিন ছাত্র

যাযাদি ডেস্ক

ভারতের পুনের ফার্গুসন কলেজের বার্ষিক অনুষ্ঠানে অধিকাংশ ছাত্র ফরমাল পোশাকে উপস্থিত হয়েছিলেন। তবে শনিবারের এ অনুষ্ঠানের আকর্ষণের কেন্দ্রবিন্দু ছিলেন তৃতীয় বর্ষের তিন ছাত্র।

জানা গেছে, লিঙ্গবৈষম্য নিয়ে বিশেষ বার্তা তুলে ধরতেই আকাশ, সুমিত, রুশিকেশ অনুষ্ঠানে শাড়ি পরে গেছেন। তারা জানান, কোথাও লেখা নেই ছেলেরা ছেলেদের পোশাকে আর মেয়েরা মেয়েদের পোশাকে আসবে। সেটা ভেবেই আমরা সচেতনতার বার্তা দিতে একটু অন্য রকম পোশাক পরি। সেই ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে ভাইরাল হয়ে গেছে। নেটিজেনরা তাদের ব্যাপক প্রশংসা করছেন।

বিদু্যৎস্পৃষ্ট হয়ে

শ্রমিকের মৃতু্য

যাযাদি ডেস্ক

চট্টগ্রামের মিরসরাই উপজেলার বঙ্গবন্ধু শিল্পনগরী এলাকায় বিদু্যৎস্পৃষ্ট হয়ে মোহাম্মদ রুবেল (৩০) নামে এক শ্রমিকের মৃতু্য হয়েছে। শনিবার দুপুরে উপজেলার বামনসুন্দর স্স্নুইসগেট এলাকায় এ ঘটনা ঘটে।

রুবেল নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার হাজীপাড়া এলাকার মো. শফির ছেলে। তিনি বামনসুন্দর স্স্নুইসগেট এলাকায় একটি সেতুর নির্মাণকাজের শ্রমিক ছিলেন। জানা গেছে, আল আমিন কনস্ট্রাকশনের তত্ত্বাবধানে বঙ্গবন্ধু শিল্পনগরের বামনসুন্দর স্স্নুইসগেট এলাকায় সেতু নির্মাণের কাজ চলছে। সকালে নির্মাণকাজের জন্য রুবেল গ্রান্ডিং মেশিনে বিদু্যৎলাইন দিতে গিয়ে বিদু্যৎস্পৃষ্ট হয়ে গুরুতর আহত হন। পরে তাকে উদ্ধার করে স্থানীয় একটি হাসপাতালে নেওয়া হলে দায়িত্বরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

কবর থেকে

কঙ্কাল চুরি

যাযাদি ডেস্ক

টাঙ্গাইলের ধনবাড়ী উপজেলায় দাফনের এক বছর পর কবর থেকে শাহজাহান আলী নামে এক মুক্তিযোদ্ধার কঙ্কাল চুরির অভিযোগ পাওয়া গেছে। শুক্রবার মধ্যরাতে ওই উপজেলার মুশুদ্দি ইউনিয়নের মুশুদ্দি দক্ষিণপাড়ার আরফান মাস্টারের বাড়ির পারিবারিক কবরস্থান থেকে এ চুরির ঘটনা ঘটে। শনিবার দুপুরে ধনবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চাঁন মিয়া এ তথ্য জানান। স্থানীয় সূত্রে জানা গেছে, গত বছর মুক্তিযোদ্ধা শাহজাহান মারা যাওয়ার পর রাষ্ট্রীয় মর্যাদায় ও তার শেষ ইচ্ছা অনুয়ায়ী নানা-নানির কবরের পাশে তাকে দাফন করা হয়।

শুক্রবার মধ্যরাতে কে বা কারা শাহজাহানের কঙ্কালটি কবর থেকে তুলে নিয়ে গেছে। এর আগেও গত এক বছরে একাধিকবার তার কঙ্কাল তুলে নেওয়ার চেষ্টা করা হয়েছিল।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে