logo
বৃহস্পতিবার, ২৮ মে ২০২০, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৬

  যাযাদি রিপোর্ট   ০৫ জানুয়ারি ২০২০, ০০:০০  

কাউন্সিলর প্রার্থীদের হুমকি, অভিযোগ ইশরাকের

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) আসন্ন নির্বাচনে দলের মনোনীত কাউন্সিলরপ্রার্থীদের হুমকি, গ্রেপ্তার এবং হয়রানির অভিযোগ তুলে রিটার্নিং অফিসারের কার্যালয়ে লিখিত দিয়েছেন বিএনপির মেয়রপ্রার্থী প্রকৌশলী ইশরাক হোসেন।

শনিবার দুপুরে রাজধানীর গোপীবাগে ডিএসসিসি নির্বাচনের রিটার্নিং অফিসারের কার্যালয়ে লিখিত অভিযোগ দিতে আসেন ইশরাক। তার লিখিত অভিযোগ গ্রহণ করেন রিটার্নিং অফিসার ও নির্বাচন কমিশনের (ইসি) যুগ্ম-সচিব আবদুল বাতেন।

অভিযোগ দিয়ে প্রকৌশলী ইশরাক হোসেন রিটার্নিং

\হঅফিসার আবদুল বাতেনকে বলেন, 'আমাদের কাউন্সিলর প্রার্থীরা হুমকি, গ্রেপ্তার এবং নানাভাবে হয়রানির শিকার হচ্ছেন। এ জন্য আপনার কাছে আমরা লিখিত অভিযোগ জানাতে এসেছি।'

অভিযোগ শুনে রিটার্নিং অফিসার আবদুল বাতেন বলেন, 'আপনাদের অভিযোগ আমরা গ্রহণ করলাম এবং এ বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নেব।'

এদিকে ডিএসসিসি নির্বাচনে ২৮ জন কাউন্সিলরপ্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়েছে। ডিএসসিসির রিটার্নিং অফিসারের কার্যালয়ে দাখিলকৃত মনোনয়নপত্র গত বৃহস্পতিবার (২ জানুয়ারি) গোপীবাগের ৮ নম্বর ওয়ার্ড কমিউনিটি সেন্টারে যাচাই-বাছাইয়ে পর এগুলো বাতিল করা হয়। এর মধ্যে সাধারণ ওয়ার্ডের ২৬ জন এবং সংরক্ষিত নারী ওয়ার্ডে দুই প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়।

আর ডিএসসিসির মেয়র প্রার্থী হিসেবে যে সাতজন মনোনয়নপত্র সংগ্রহ করেছিলেন, যাচাই-বাছাইয়ের পর তাদের সবার প্রার্থিতা বৈধ ঘোষণা করা হয়েছে।

ডিএসসিসির মেয়রপ্রার্থীরা হলেন আওয়ামী লীগ মনোনীত শেখ ফজলে নূর তাপস, বিএনপির ইশরাক হোসেন, জাতীয় পার্টির হাজী সাইফুদ্দিন আহমেদ মিলন, ইসলামী আন্দোলনের মো. আবদুর রহমান, এনপিপির বাহরানে সুলতান বাহার, বাংলাদেশ কংগ্রেসের মো. আকতার উজ্জামান ওরফে আয়াতুলস্না ও গণফ্রন্টের আব্দুস সামাদ সুজন।

এ ছাড়া এ সিটি নির্বাচনে সাধারণ কাউন্সিলর পদে ৪৬০ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১০২ জন মনোনয়নপত্র দাখিল করেন। সব মিলিয়ে এ সিটিতে মনোনয়নপত্র দাখিল করেন ৫৬৯ জন।

জানা গেছে, ৫ জানুয়ারির মধ্যে রিটার্নিং অফিসারের সিদ্ধান্তের বিরুদ্ধে কর্তৃপক্ষের কাছে আপিল করা যাবে। আপিল কর্তৃপক্ষ হিসেবে ঢাকা বিভাগীয় কমিশনারকে নিয়োগ করেছে নির্বাচন কমিশন।

ইসি ঘোষিত তফসিল অনুযায়ী, ঢাকার দুই সিটি নির্বাচনের প্রার্থিতা প্রত্যাহার ৯ জানুয়ারি, প্রতীক বরাদ্দ ১০ জানুয়ারি। ভোটগ্রহণ হবে ৩০ জানুয়ারি।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে