logo
সোমবার, ২৫ মে ২০২০, ১১ জ্যৈষ্ঠ ১৪২৬

  যাযাদি ডেস্ক   ০৫ জানুয়ারি ২০২০, ০০:০০  

মালয়েশিয়ায় ৭৮ বাংলাদেশি অবৈধ শ্রমিক আটক

মালয়েশিয়ায় ৭৮ বাংলাদেশি অবৈধ শ্রমিক আটক
মালয়েশিয়ায় আটক বাংলাদেশিরা
মালয়েশিয়ায় ৭৮ বাংলাদেশিসহ ৪৭৪ প্রবাসী অবৈধ শ্রমিককে আটক করেছে দেশটির অভিবাসন বিভাগের পুলিশ।

বছরের প্রথম দুই দিনে সারাদেশে ১২৪টি অভিযান চালিয়ে এই অবৈধ কর্মীদের আটক করা হয় বলে অভিবাসন বিভাগের মহাপরিচালকের বরাদ দিয়ে খবর প্রকাশ করে মালয়েশিয়ার পত্রিকা 'দ্য স্টার'।

খবরে বলা হয়, বাংলাদেশিসহ বিদেশি অবৈধ কর্মীদের নিজ দেশে ফেরত যাওয়ায় জন্য মালয়েশিয়া সরকার গত বছর ১ আগস্ট থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত সুযোগ দিয়েছিল। যারা এ সুযোগ নিতে ব্যর্থ হয়েছেন বা সুযোগ নেননি তাদের আটকের জন্য অভিযান চলছে।

অভিযানে বাংলাদেশি ছাড়াও আটককৃতদের মধ্যে ইন্দোনেশিয়ার ২২০ জন, চীনের ৮৯ জন, মিয়ানমারের ৪২ জন, ফিলিপাইনের ২২ জন ও অন্যান্য দেশের নাগরিক রয়েছে।

মালয়েশিয়ার অভিবাসন বিভাগের মহাপরিচালক খায়রুল জাইমি দাউদ বলেন, 'দেশজুড়ে অবৈধ শ্রমিকদের আটক করতে অভিযান চালিয়ে মোট ৪৭৪ জন অবৈধ অভিবাসী এবং চারজন নিয়োগকারীকে আটক করা হয়েছে। চলতি বছর স্বরাষ্ট্র মন্ত্রণালয় কমপক্ষে সত্তর হাজার অবৈধ অভিবাসীকে গ্রেপ্তারের লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে।'

বুধবার থেকে

\হসারাদেশে ১২৪টি অভিযান পরিচালিত হয়েছিল, এক হাজার ৮৭১ জন বিদেশির কাগজপত্র পরীক্ষা করা হয়েছে।

এক বিবৃতিতে অভিবাসন বিভাগের মহাপরিচালক বলেন, 'অবৈধ অভিবাসী যারা অভিবাসন আইন ১৯৫৯/৩ এর অধীনে অবৈধ অভিবাসীদের নিয়োগ দেয় তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে। ৩১ ডিসেম্বর 'ব্যাক ফর গুড' (বিফোরজি) প্রত্যাবাসন কর্মসূচির সমাপ্তির পর সারাদেশে বৃহত্তর ধারাবাহিক অপারেশন পরিচালনার জন্য অভিবাসন বিভাগ প্রতিশ্রম্নতিবদ্ধ।'

এখন পর্যন্ত বিভিন্ন দেশের মোট ১ লাখ ৯০ হাজার ৪৭১ জন অবৈধ অভিবাসীরা 'ব্যাক ফর গুড প্রোগ্রামে' নিজ দেশে ফেরত যাওয়ার জন্য নিবন্ধন করেছেন বলে জানান তিনি।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে