বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

নতুনধারা
  ১৭ আগস্ট ২০১৮, ০০:০০
সংবাদ সংক্ষেপ

হারানো লেন্স চোখে

নিয়ে ২৮ বছর!

যাযাদি ডেস্ক

হারিয়ে গেছে ভেবে আস্ত একটি লেন্স চোখের মধ্যে নিয়ে ২৮ বছর পার করেছেন এক নারী। যুক্তরাজ্যে এ ঘটনা ঘটে।

ওই নারীর বাম চোখের পাতা ছয় মাস ধরে ফুলা ছিল। ডাক্তার দেখেন, তার চোখের পাতার নিচে শক্ত একটি পিÐ রয়েছে। পরে ডাক্তাররা জানতে পারে ওই নারীর চোখে একটি কন্টাক্ট লেন্স রয়েছে। চিকিৎসকরা জানান, ব্যাডমিন্টনের শাটলককের আঘাতে লেন্সটি তার চোখের ওপরের দিকে চলে যায় এবং সেখানেই আটকে ছিল গত ২৮ বছর। ডাক্তাররা জানান, এমআরআই করার ফলে ওই লেন্সটি ধরা পড়ে। পরে অস্ত্রোপচারের মাধ্যমে ওই সিস্ট অপসারণ করা হয়। অপসারণ করার পর দেখা যায়, সিস্টের ভেতরে ছিল একটি চোখের লেন্স।

সিলিন্ডার বিস্ফোরণে

যুবক নিহত

যাযাদি রিপোটর্

অক্সিজেনের সিলিন্ডার বিস্ফোরণে অগ্নিদগ্ধ হয়ে মো. রাসেল (৩২) নামে এক যুবক নিহত হয়েছেন। বৃহস্পতিবার বিকেল ৫টার দিকে সীতাকুÐ উপজেলা এলাকায় মাদামবিবির হাট এলাকায় একটি ফ্যাক্টরিতে এ দুঘর্টনা ঘটে।

নিহত রাসেল ভাটিয়ারির জাহানাবাদ এলাকায় থাকতেন। তিনি ওই ফ্যাক্টরির কমর্চারী ছিলেন।

বিষয়টি নিশ্চিত করে সীতাকুÐ থানার ভারপ্রাপ্ত কমর্কতার্ (ওসি) মো. ইফতেখার হাসান বলেন, মাদামবিবির হাট এলাকার অ্যাসোসিয়েট ফ্যাক্টরিতে মো. রাসেল কাজ করতেন। বিকেলে কাজ করার সময় অক্সিজেনের সিলিন্ডার বিস্ফোরিত হলে তিনি অগ্নিদগ্ধ হয়ে মারা যান।

অটোরিকশার ধাক্কায়

স্কুলছাত্র নিহত

জয়পুরহাট প্রতিনিধি

জয়পুরহাটের কালাই উপজেলার ভেরেন্ডী মোড়ে অটোরিকশার ধাক্কায় রিফাত হোসেন (০৬) নামে এক স্কুলছাত্র নিহত হয়েছে। বৃহস্পতিবার দুপুরে এ দুঘর্টনা ঘটে।

রিফাত হোসেন কালাই উপজেলার ভেরেন্ডী গ্রামের রফিকুল ইসলামের ছেলে। সে ভেরেন্ডী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেণির ছাত্র। স্থানীয়রা জানান, দুপুরে রিফাত স্কুল থেকে বাড়ি ফিরছিল। সে ভেরেন্ডী মোড়ে রাস্তা পার হওয়ার সময় একটি অটোরিকশা তাকে ধাক্কা দেয়। এতে সে গুরুতর আহত হয়। স্থানীয়রা তাকে উদ্ধার করে কালাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কতর্ব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। কালাই থানার ভারপ্রাপ্ত কমর্কতার্ (ওসি তদন্ত) সুমন কুমার রায় বিষয়টি নিশ্চিত করেছেন।

বিদ্যুৎস্পৃষ্ট হয়ে

গৃহবধূর মৃত্যু

নীলফামারী প্রতিনিধি

নীলফামারী জেলা সদরের কচুকাটা ইউনিয়নে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে লাকি আক্তার (৩০) নামে এক গৃহবধূর মৃত্যু হয়েছে। এ ঘটনায় শামসুন নাহার (৩২) নামে আরেকজন আহত হয়েছেন।

বৃহস্পতিবার দুপুরে ইউনিয়নের সরদার পাড়ায় এ দুঘর্টনা ঘটে। আহত শামসুন নাহারকে নীলফামারী আধুনিক সদর হাসপাতালে ভতির্ করা হয়। নীলফামারী সদর থানার ভারপ্রাপ্ত কমর্কতার্ (ওসি) বাবুল আখতার বিষয়টি নিশ্চিত করে বলেন, নিজ বাড়িতে বিদ্যুতের ছেঁড়া তারে বিদ্যুতায়িত হন লাকি। তাকে বঁাচাতে শামসুন নাহার নামে এক নারী এগিয়ে গেলে তিনিও বিদ্যুতায়িত হয়ে আহত হন। এ সময় তাদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে কতর্ব্যরত চিকিৎসক লাকি আক্তারকে মৃত বলে ঘোষণা করেন। আহত শামসুন নাহারকে চিকিৎসা দেয়া হচ্ছে বলেও জানান পুলিশের এ কমর্কতার্।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<8293 and publish = 1 order by id desc limit 3' at line 1