বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
স্থায়ী কমিটির বৈঠক

আন্দোলনের রোডম্যাপ চূড়ান্ত করছে বিএনপি

যাযাদি রিপোটর্
  ১৪ আগস্ট ২০১৮, ০০:০০

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও একটি গ্রহণযোগ্য জাতীয় নিবার্চন আয়োজনে সরকারকে বাধ্য করতে ক‚টনৈতিক তৎপরতার পাশাপাশি রাজপথে জোরাল আন্দোলনের রোডম্যাপ চ‚ড়ান্ত করছে বিএনপি। ঈদের পর দলের জাতীয় নিবার্হী কমিটির সভা ডেকে আন্দোলনের এ রূপরেখা প্রকাশ করবেন বিএনপির শীষর্ নেতারা। চলতি মাসের শেষ দিকে জাতীয় নিবার্হী কমিটির সভা ডাকা হতে পারে।

সোমবার রাতে বিএনপি চেয়ারপারসনের গুলশানের রাজনৈতিক কাযার্লয়ে দ্বিতীয় দিনের মতো বৈঠকে বসেন স্থায়ী কমিটির সদস্যরা। বৈঠকে বিএনপি মহাসচিব মিজার্ ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, লে. জে. (অব.) মাহাবুবুর রহমান, আব্দুল মঈন খান, ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার, ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, মিজার্ আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান প্রমুখ উপস্থিত ছিলেন।

এর আগে গত শনিবার স্থায়ী কমিটির সদস্যরা দীঘর্ বৈঠক শেষে বৈঠক মুলতবি করেন।

জানা গেছে, খালেদা জিয়ার মুক্তি, আগামী জাতীয় সংসদ নিবার্চন, জাতীয় ঐক্য ও আন্দোলনসহ সাবির্ক রাজনৈতিক পরিস্থিতি নিয়েই বৈঠকে আলোচনা হয়। বৈঠকে সদ্য সমাপ্ত তৃণমূল নেতাদের মতবিনিময় সভায় যেসব প্রস্তাবনা এসেছে তা নিয়েও কথা হয়েছে। বৈঠকে খালেদা জিয়াকে ছাড়া কোনো অবস্থাতেই আগামী জাতীয় নিবার্চনে অংশগ্রহণ না করার বিষয়ে একমত হয়েছে বিএনপির নীতিনিধার্রকরা।

জানা গেছে, বিএনপির তৃণমূল নেতাদের বিভিন্ন দিকনিদের্শনা ও প্রস্তাবনার সারসংক্ষেপ দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের কাছে লিখিত আকারে পাঠানো হয়েছে। এছাড়া যেকোনো সময় দলের সিনিয়র নেতারা কারাগারে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করে এসব বিষয় তাকে অবহিত করবেন বলে বৈঠকে সিদ্ধান্ত হয়।

একটি সূত্র জানায়, একটি গ্রহণযোগ্য জাতীয় নিবার্চন আয়োজনে সরকারের ওপর চাপ বাড়াতে আন্তজাির্তক মহলের তৎপরতা বাড়ানোর বিষয়েও একমত হয়েছে বিএনপির নীতি নিধার্রণী ফোরাম। সেই লক্ষ্যে ক‚টনীতিক মহলে তৎপরতা আরও বাড়ানোর নিদের্শ দেয়া হয়েছে।

সূত্র জানায়, একটি গ্রহণযোগ্য সরকারের অধীনে আগামী জাতীয় নিবার্চন আয়োজনে জোটের বাইরের অন্যান্য রাজনৈতিক দলগুলোকেও সঙ্গে নিয়ে সরকার বিরোধী আন্দোলনে যেতে চায় বিএনপি। সেজন্য তারা দীঘির্দন ধরে একটি জাতীয় ঐক্য গড়ে তোলার চেষ্টা করে আসছে। বিএনপির আন্দোলনের রোডম্যাপে জাতীয় ঐক্যের বিষয়টিও অন্তভুর্ক্ত থাকবে বলে জানিয়েছেন দলটির শীষর্ নেতারা।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<7917 and publish = 1 order by id desc limit 3' at line 1