শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

মহাসড়কেও ফিটনেসবিহীন যানবাহন নয়: আইজিপি

যাযাদি রিপোটর্
  ১৪ আগস্ট ২০১৮, ০০:০০
জাবেদ পাটোয়ারী

ঈদকে সামনে রেখে মহাসড়কে যাতে ফিটনেসবিহীন যানবাহন চলাচল করতে না পারে, সে জন্য কড়া নজরদারি থাকবে বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদশর্ক (আইজিপি) জাবেদ পাটোয়ারী।

সোমবার পুলিশ সদর দপ্তরে কোরবানির ঈদকে কেন্দ্র করে নিরাপত্তা কাযর্ক্রম নিয়ে সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

আইজিপি বলেন, ‘মহাসড়কে যাতে ফিটনেসবিহীন যানবাহন চলাচল করতে না পারে, সেটা আমরা কঠোরভাবে নিয়ন্ত্রণ করব। মহাসড়কে যানজট নিয়ন্ত্রণ করার জন্য পুলিশের জ্যেষ্ঠ কমর্কতার্রা রাস্তায় থাকবেন, তারা নিয়মিত সড়ক পরিদশের্ন যাবেন।’

যাত্রীদের নিরাপত্তা দিতে পুলিশের তৎপরতা বাড়ানো হয়েছে জানিয়ে তিনি বলেন, ‘অজ্ঞান ও মলম’ পাটির্র বিরুদ্ধে গত ঈদ থেকেই ব্যবস্থা নেয়া হয়েছিল, যে কারণে কোনো অভিযোগ আসেনি।

তবে মানুষকে সচেতন হতে হবে, রাস্তায় অপরিচিত কারও দেয়া কোনো কিছু গ্রহণ করা যাবে না।

ঈদে ঢাকা ছেড়ে গ্রামে যাওয়া মানুষদের বাড়িঘরের নিরাপত্তার জন্য মহানগরে পুলিশের টহল স্বাভাবিক সময়ের চেয়ে বাড়ানো হয়েছে বলেও তিনি জানান।

নিরাপদ সড়কের দাবিতে আন্দোলন চলাকালে সংবাদ সংগ্রহের সময় সাংবাদিকদের ওপর হামলার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলেও আইজিপি জানান।

সাংবাদিকদের ওপর হামলায় কোনো পুলিশ সদস্যের গাফিলতি আছে কিনা বা তারা সেই সময় নিষ্ক্রিয় ছিল কিনা, সেই বিষয়ে তদন্ত করে দেখা হচ্ছে।

ওইসব ঘটনায় জড়িতদের খুঁজে বের করতে অতিরিক্ত কমিশনার গোয়েন্দা পুলিশকে প্রধান করে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে জানিয়ে পুলিশপ্রধান বলেন, কমিটি তথ্য সংগ্রহ ও বিশ্লেষণ করে প্রতিবেদন জমা দেয়ার পরই প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

পুলিশ সব কিছু এক দিনে করতে পারে না, সময় লাগে। সাংবাদিকদের ওপর হামলার বিষয়টি জোর দিয়ে দেখা হচ্ছে।

আইজিপি বলেন, প্রতি জেলায় সাইবার অপরাধ মনিটরিং করার জন্য সাইবার ইউনিট গঠন করে ‘পেট্রোলিংয়ের’ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলেও তিনি জানান।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<7889 and publish = 1 order by id desc limit 3' at line 1