বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ৮ ছাত্রের জামিন নামঞ্জুর

যাযাদি রিপোটর্
  ১৪ আগস্ট ২০১৮, ০০:০০

পুলিশের কতের্ব্য বাধা ও ভাঙচুরের মামলায় বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ৮ ছাত্রের জামিন আবেদন নামঞ্জুর করেছে আদালত। সোমবার ঢাকা মহানগর হাকিম প্রণব কুমার এ আদেশ দেন।

এদিন রাজধানীর বাড্ডা থানায় করা মামলায় আসামি রাশেদুল ইসলাম, মুসফিকুর রহমান, হাসান, জাহিদুল হক ও নূর মোহাম্মদের জামিন আবেদন করেন তাদের আইনজীবী। ভাটারা থানার করা মামলায় আসামি সাবের আহম্মেদ, শিহাব শাহরিয়ার ও সাখাওয়াত হোসেনের জামিনের আবেদন করেন তাদের আইনজীবী। অন্যদিকে রাষ্ট্রপক্ষে বাড্ডা ও ভাটারা থানার আদালতের সাধারণ নিবন্ধন কমর্কতার্ পুলিশের উপ-পরিদশর্ক আবু হানিফ জামিনের বিরোধিতা করেন। উভয়পক্ষের শুনানি শেষে আদালত তাদের জামিন আবেদন নামঞ্জুর করেন।

এর আগে রোববার বাড্ডা থানার মামলায় আসামি তরিকুল ইসলাম, রেদোয়ান আহম্মেদ ও ভাটারা থানার মামলায় আসামি মাসহাদ মুতর্জা আহাদ এবং আজিজুল করিম অন্তরের জামিনের আবেদন নামঞ্জুনর করে আদালত। গত ৯ আগস্ট বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ২২ ছাত্রের জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত। ২২ ছাত্রের মধ্যে এই চারজনও রয়েছে।

গত ৭ আগস্ট পুলিশের ওপর হামলা, কাজে বাধা দেয়া ও ভাঙচুরের পৃথক দুই মামলায় এই ২২ ছাত্রের জামিন আবেদন নামঞ্জুর করে দুইদিন করে রিমান্ড মঞ্জুর করেছিল আদালত। ওই ২২ শিক্ষাথীর্ ইস্ট ওয়েস্ট, নথর্ সাউথ, সাউথইস্ট ও ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের ছাত্র। এর মধ্যে বাড্ডা থানার এক মামলায় ১৪ জন, ভাটারা থানার আরেক মামলায় ৮ জনকে আসামি করা হয়। বাড্ডার মামলায় ১৪ ছাত্র হলোÑ রিসালাতুল ফেরদৌস, রেদোয়ান আহমেদ, রাশেদুল ইসলাম, বায়েজিদ, মুশফিকুর রহমান, ইফতেখার আহম্মেদ, রেজা রিফাত আখলাক, এএইচএম খালিদ রেজা, তারিকুল ইসলাম, নূর মোহাম্মদ, সীমান্ত সরকার, ইকতিদার হোসেন, জাহিদুল হক ও হাসান।

অপরদিকে ভাটারা থানার মামলায় ৮ ছাত্র হলোÑ আজিজুল করিম, মাসাদ মরতুজা বিন আহাদ, ফয়েজ আহম্মেদ আদনান, সাবের আহম্মেদ, মেহেদী হাসান, শিহাব শাহরিয়ার, সাখাওয়াত হোসেন ও আমিনুল এহসান।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<7888 and publish = 1 order by id desc limit 3' at line 1